Top

ইউপি নির্বাচন: সিরাজগঞ্জে সভায় হামলা ও পোষ্টার ছেঁড়ার অভিযোগ

০৫ নভেম্বর, ২০২১ ৪:১২ অপরাহ্ণ
ইউপি নির্বাচন: সিরাজগঞ্জে সভায় হামলা ও পোষ্টার ছেঁড়ার অভিযোগ
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সদর উপজেলার বহুলীতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর জনসভায় হামলা ও ভাংচুরসহ অপর তিন স্বতন্ত্র প্রার্থীর পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী ও তার সমর্থকদের বিরুদ্ধে। এ ঘটনায় চারজন প্রার্থী জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা গেছে, বুধবার রাতে আ’লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী গাজী আব্দুল বারী তালুকদারের ঘোড়া মার্কার সমর্থনে বহুলী মাঠে নির্বাচনী জনসভা চলাকালে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর সমর্থকরা লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে চেয়ার টেবিল ও মাইক ভাংচুর করে। এছাড়া নৌকা প্রতীকের সমর্থকরা লাঠিসোটা নিয়ে নির্বাচনী এলাকায় মহড়া দেয়ার কারণে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে। তারা বিনা উস্কানিতে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী গাজী আব্দুল বারী তালুকদারের নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরদিন বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নৌকার প্রার্থী মঞ্জুরুল ইসলাম তালুকদারের নেতৃত্বে বহুলী ইউপির গোটা এলাকায় চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থীদের পোষ্টার ছিঁড়ে আগুন দিয়ে উল্লাস করেছে।

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী গাজী আব্দুল বারী তালুকদার অভিযোগ করে বলেন, আমি একজন বীর মুক্তিযোদ্ধা এবং এই ইউপির সাবেক চেয়ারম্যান ছিলাম। সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন হলে শতভাগ বিজয়ী হবো। এ কারণে নির্বাচনে নৌকার নিশ্চিত পরাজয় ভেবে এসব তান্ডবলীলা চালাচ্ছে। আ. লীগের বিদ্রোহী প্রার্থী গাজী আব্দুল বারী তালুকদার, বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন সরকার, স্বতন্ত্র প্রার্থী মোঃ ফরহাদ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মোঃ সালেহ মাহমুদ মিঞা বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী মঞ্জুরুল ইসলাম তালুকদারকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, জনসভায় ভাংচুর হয়েছে এ সংক্রান্ত লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আজিজার রহমান বলেন, এ ধরনের ঘটনা ঘটে থাকলে তা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে। যদি ঘটে থাকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

শেয়ার