Top

শিশুকে ধর্ষণের পর হত্যা: একজনের মৃত্যুদণ্ড

০৭ নভেম্বর, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ
শিশুকে ধর্ষণের পর হত্যা: একজনের মৃত্যুদণ্ড
রংপুর প্রতিনিধি :

এক শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার পর লাশ মাটি চাপা দিয়ে গুম করার অপরাধে আসামী হিরু মিয়া ওরফে খোড়া হিরুকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রবিবার দুপুরে রংপুরের নারী ওশিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক আলী আহাম্মেদ এই রায় ঘোষনা করেন। সেই সাথে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়েছে ২০১৩ সালের ১১ এপ্রিল দুপুরে রংপুরের পীরগজ্ঞ উপজেলার নন্দরামপুর ফতেপুর গ্রামের জহুরুল হকের ৬ বছরের শিশু কন্যা ও ব্র্যাক স্কুলের প্রথম শ্রেণীর ছাত্রী জুলি খাতুনকে আসামী হিরু ওরফে খোড়া হিরু তার বাড়িতে নিয়ে গিয়ে ঘরের মধ্যে ধর্ষন করে।

এরপর শ্বাস রোধ করে হত্যা করার পর লাশ তার ঘরের ভেতরেই মাটি খুঁড়ে পুতে রাখে। পরে নিহত শিশুর স্বজন ও এলাকাবাসি আসামী হিরুর বাড়িতে গিয়ে তার নিজের ঘর থেকে মাটি চাপা দেয়া অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়।

পরে পীরগজ্ঞ থানা পুলিশ ঘটনাস্থলে এসে শিশুটির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজের মর্গে পাঠায়। এ ঘটনায় নিহত শিশুর চাচা খলিলুর রহমান বাদী হয়ে ওই দিন রাতে পীরগজ্ঞ থানায় মামলা দায়ের করে। আসামী হিরু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে শিশুটিকে হত্যা করে লাশ নিজের ঘরে মাটি চাপা দেবার কথা স্বীকার করে।

বাদী পক্ষে আদালতে ১৯ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ আদালত আসামী হিরুর বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ প্রদান করেন। সেই সাথে এক লাখ টাকা জরিমানা করারও আদেশ দেন।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী আ্ইনজিবী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাইজুর রহমান লাইজু এ্যাডভোকেট বলেন আসামীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমানিত হওয়ায় এ রায় প্রদান করেছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

শেয়ার