Top

আনোয়ারা হাসপাতালের পরিত্যক্ত ভবনে উচ্ছেদ অভিযান

০৮ নভেম্বর, ২০২১ ৪:০০ অপরাহ্ণ
আনোয়ারা হাসপাতালের পরিত্যক্ত ভবনে উচ্ছেদ অভিযান
আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি :

সত্তরের দশকে নির্মিত চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দীর্ঘদিন ধরে পরিত্যক্ত ভবনে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসনর ভ্রাম্যমাণ আদলত।

সোমবার (৮ নভেম্বর) বেলা বারোটার সময় উপজেলা নির্বাহীকর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ ও সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরীর নেতৃত্ব এই উচ্ছেদ অভিযান পরিচালা করা হয়। এসময় পরিত্যক্ত ভবনটিতে দীর্ঘ ২১বছর ধরে বসবাস করা আসা ১২টি পরিবারকে উচ্ছেদ করা হয়।

হাসপাতাল সূত্র জানা যায়, ১৯৭০ বা ৭২ এর দিকে নির্মিত হয় এই হাসপাতালটি। পরবর্তীতে ১৯৮৭ সালের দিকে নতুন স্বাস্থ্য কমপ্লেক্স নির্মিত হলে এই হাসপাতালটি তখন থেকে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে।

স্থানীয়রা জানান, নতুন হাসপাতাল নির্মিত হলে এটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে। পরবর্তীতে বিভিন্ন জায়গা হতে এখানে কিছু ভাসমান লোক স্থায়ীভাবে বসবাস শুরু করতে থাকে। যাদের নামে বিভিন্ন থানায় অপরাধ কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার একাধিক মামলাও রয়েছে। স্থানীয়রা আরও জানান, তারা দীর্ঘদিন ধরে এখানে নানা অপরাধ কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। দীর্ঘদিন ধরে তারা মাদক সেবন, চুরি-ডাকাতিসহ নানা অপরাধমূলক কার্যক্রম করে আসছে। স্থানীয়রা এসব কাজে বাঁধা প্রদান করলে তাদের সাথে একাধিকবার রক্তক্ষয়ী সংঘর্ষ হয় বলেও জানান তারা।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, এটি একটি সরকারি পরিত্যক্ত ভবন। এটি দীর্ঘদিন ধরে পরিনত্যক্ত অবস্থায় পড়ে আছে। এখানে যেসব লোক রয়েছে তারা নানা রকম অপরাধের সাথে জড়িয়ে পড়ছে। যার ফলে আইনশুঙ্খলা অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার আবেদনের পরিপেক্ষিতে এখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। আগামী পরশুদিন বিল্ডিংগুলো গুড়িয়ে দিয়ে স্থায়ীভাবে জায়গাটি খালি করা হবে বলে জানান তিনি।

শেয়ার