Top

রাজবাড়ীতে ২ ইউনিয়নে নির্বাচনী প্রচারণা শেষ আজ

০৯ নভেম্বর, ২০২১ ১০:৫২ পূর্বাহ্ণ
রাজবাড়ীতে ২ ইউনিয়নে নির্বাচনী প্রচারণা শেষ আজ
রাজবাড়ী প্রতিনিধি :

ঘনিয়ে এসেছে ২ ধাপের ৮৪৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের দিন। আজ শেষ হচ্ছে প্রার্থীদের প্রচার প্রচারণা। আগামী ১১ নভেম্বর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ও উজানচর ইউনিয়ন পরিষদ নির্বাচন।

তবে এই নির্বাচনে সরাসরি জাতীয়তাবাদী দল বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্য কোন রাজনৈতিক দলের চেয়ারম্যান প্রার্থী না থাকলেও রয়েছে বিদ্রোহী প্রার্থী।

উপজেলার ছোটভাকলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আমজাদ হোসেন। তিনি একই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।

অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচনী মাঠে আছেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী। যদিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি আনারস প্রতিক পেয়েছেন। তিনি আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করলেও শেষ পর্যন্ত তা পাননি। বিগত জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগে যোগদান করেন তিনি। পরে তাকে দেয়া হয় উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ। সে দীর্ঘদিন যাবত গোয়ালন্দ উপজেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় তাকে আওয়ামীলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে উজানচর ইউনিয়ন পরিষদ নির্বাচনেও চেয়ারম্যান পদে সরাসরিভাবে বিএনপির কোন প্রার্থী নেই। ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নির্দলীয় হলেও এলাকায় তিনি বিএনপি ঘরানার বলে পরিচিত। স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবারো তিনি আনারস প্রতীক নিয়ে লড়াই করছেন।

এখানে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতিক নিয়ে লড়ছেন মো. গোলজার হোসেন মৃধা। তিনি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

অপর আর এক স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতিক নিয়ে প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বিতা করছেন যুবলীগ নেতা জিন্দার আলী।

গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দুটি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ৮৩ জন প্রার্থী প্রতিদ্বব্দিতা করছেন।

শেয়ার