Top

দল থেকে বাদ পড়া নিয়ে বোমা ফাটালেন মুশফিক

১৭ নভেম্বর, ২০২১ ৯:৪৪ অপরাহ্ণ
দল থেকে বাদ পড়া নিয়ে বোমা ফাটালেন মুশফিক

বিশ্বকাপে ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, আসন্ন পাকিস্তান সিরিজে টাইগার স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন তিনি। এবার সেই গুঞ্জনই সত্যি হলো গতকাল। ১৬ সদস্যের দলে রাখা হয়নি এই সেরা ব্যাটসম্যানকে।

মুশফিকের দলে না রাখার ব্যাপারে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, টেস্ট চ্যাম্পিয়নশীপের অধীনে সামনে অনেকগুলো টেস্ট আছে। আর তাই তাকে সেই ম্যাচগুলোর জন্য মানসিকভাবে প্রস্তুত হতেই এখন বিশ্রাম দেওয়া হয়েছে।

নান্নু আরও বলেন, মুশফিক আমাদের অন্যতম সেরা ক্রিকেটার। পরপর চারটি টেস্ট ম্যাচ আছে আমাদের। ঘরের মাঠে পাকিস্তানের পর নিউজিল্যান্ডের মাটিতে গিয়েও দুটি টেস্ট খেলতে হবে। আমরা চাচ্ছি, মুশফিক যেন এখন থেকেই সেই ম্যাচগুলোর জন্য প্রস্তুতি নিয়ে সেরাটা দিতে পারে। আর এ জন্যই এখন তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

তবে দেশের বেসরকারি এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে প্রধান নির্বাচকের বিরুদ্ধে ভুল ব্যাখার অভিযোগ তুলেন মুশফিক। তিনি বলেন, আমি এখনো ঐরকম পর্যায়ে যায়নি যে আমি কাউকে বলতে হবে আমার বিশ্রাম প্রয়োজন। আমি অবশ্যই এভেলেবল। আমার যেহেতু বিশ্বকাপটা খারাপ গেছে সেহেতু আমার একটা সুযোগ দরকার ছিলো নিজেকে ফিরে পেতে।

প্রধান নির্বাচকের সাথে মুশফিকের যে কথপোকথন হয়েছে সে কথা টেনে তিনি বলেন, সিলেকশন কমিটি, টিম ম্যানেজমেন্ট, হেড কোচ ও টিম ডিরেক্টর সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছেন আমাকে এ সিরিজে রাখতে চাচ্ছে না।

মুশফিক দাবি করে বলেন খোলামেলা আলোচনা করতে বিসিবির যত ভয়। তিনি বলেন, আমার কাছে সবকিছু খোলামেলা বললে এটা আমার জন্য ভালো হয়। আর খোলামেলা কথা বলতে বিসিবির ভয় এটা শুধু আমার সাথেই নয় বাকি সিনিয়র ক্রিকেটারদের ক্ষেত্রেও একই।

শেয়ার