Top

বাংলাদেশের সংগ্রহ ১২৪

২২ নভেম্বর, ২০২১ ৩:৫০ অপরাহ্ণ
বাংলাদেশের সংগ্রহ ১২৪

তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ১২৪ রানের পুঁজি দাঁড় করিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার মোহাম্মদ নাঈম শেখের ৪৭ রান এবং শামীম হোসেন পাটওয়ারির ২২ রানে ভর করে এই সংগ্রহ করে বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ধীর গতির করেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম এবং নাজমুল হোসেন শান্ত। প্রথম দুই টি-টোয়েন্টিতে ব্যর্থ হওয়ার কারণে তৃতীয় ম্যাচে দল থেকে বাদ পড়েন সাইফ হাসান। তার বদলি হিসেবে দলে জায়গা পান শামীম পাটওয়ারি।

প্রথম দুই ম্যাচে তিনে ব্যাট করা শান্ত ওপেনিংয়ে নেমে নামের প্রতি সুবিচার করতে পারেননি। ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ৭ এবং ব্যক্তিগত ৫ রানে অভিষিক্ত পেসার শাহনেওয়াজ দাহানির বলে বোল্ড হয়ে ফেরেন শান্ত। এরপর শামীম হোসেন পাটওয়ারিকে সঙ্গে নিয়ে রানের চাকা রাখেন নাঈম শেখ। এই ওপেনার ধীর গতিতে খেললেও ব্যাট চালাচ্ছিলেন তিনে নামা শামীম। ৪টি চারে ২৩ বলে ২২ রান করে উসমান কাদিরের বলে ইফতিখার আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে শামীম যখন ফিরলেন তখন ৭.২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩৭ রান।

এরপর উইকেটে আসেন আফিফ হোসেন। দুটি ছক্কায় ২১ বলে ২০ রান করে আফিফ ফেরেন কাদিরের দ্বিতীয় শিকার হয়ে। নাঈমের সঙ্গে ৪৩ রানের জুটি ভাঙেন পাকিস্তানি এই স্পিনার। আফিফ যখন ফিরছেন বাংলাদেশের সংগ্রহ তখন ১৪.২ ওভারে ৮০।

শেষ দিকে দ্রুত রান তোলার উদ্দেশ্যে ব্যাট হাঁকাতে গিয়ে অর্ধশতক থেকে মাত্র ৩ রান দূরে থাকতে মোহাম্মদ ওয়াসিমের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন নাঈম। দুটি চার ও দুটি ছক্কায় ৫০ বলে ৪৭ রান করে মোহাম্মদ নাঈম যখন ফিরলেন তখন বাংলাদেশের সংগ্রহ ১৮.৩ ওভারে ১১১ রান।

ইনিংসের শেষ দিকে এসে পরপর উইকেট হারায় বাংলাদেশ। নুরুল হোসেন সোহান ২ বলে ৪ আর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১৪ বলে ১৩ রান করে ফেরেন। শেষ পর্যন্ত মাহেদি হাসানের অপরাজিত ৫ এবং আমিনুল ইসলাম বিপ্লবের ৩-এ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১২৪ রান।

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন উসমান কাদির এবং মোহাম্মদ ওয়াসিম। এছাড়া একটি করে উইকেট নেন শাহনেওয়াজ দাহানি এবং হারিস রউফ।

শেয়ার