Top
সর্বশেষ

তীব্র শীতে রাজবাড়ীর হাসপাতালগুলোতে রোগীদের ভিড়

২১ ডিসেম্বর, ২০২০ ১:৩৮ অপরাহ্ণ
তীব্র শীতে রাজবাড়ীর হাসপাতালগুলোতে রোগীদের ভিড়
রাজবাড়ী প্রতিনিধি :

রাজবাড়ীতে গত কয়েকদিন ধরে শীতের তীব্রতা বেড়েছে। সেই সঙ্গে হাসপাতালগুলোতে বেড়েছে ঠান্ডা জনিত নানা ধরণের রোগীদের ভিড়। ডায়রিয়া ও শ্বাসকষ্টসহ বিভিন্ন সমস্যা নিয়ে শিশু বাচ্চা ও বৃদ্ধদের হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিতে দেখা গেছে।

শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় জেলা সদর হাসপাতালে শীত জনিত রোগ সহ নানা ধরণের রোগীদের ভিড় দেখা যায়। শীতের আাগে হাসপাতালগুলোতে রোগীর চাপ কম থাকলেও গত দুই সপ্তাহ ধরে হাসপাতালে রোগী ভর্তি হচ্ছে আগের তুলনায় অনেক বেশি। গত এক সপ্তাহে জেলার বিভিন্ন হাসপাতাল থেকে দুই শতাধিক শিশু ঠান্ডা জনিত রোগের চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। আর এখন পর্যন্ত ভর্তি রয়েছে ১০৪ জন শিশু। বয়স্ক রোগী ভর্তি আছে প্রায় দুই শতাধিক। এরমধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ৩০ জন শিশু ও ৯৭ জন বয়স্ক রোগী, পাংশা উপজেলা হাসপাতালে ২৭ জন শিশু ও ৩৪ জন বয়স্ক রোগী, বালিয়াকান্দি উপজেলা হাসপাতালে ১৮ জন শিশু ও ১৩ জন বৃদ্ধ, গোয়ালন্দ উপজেলা হাসপাতালে ২৯ জন শিশু ও ৩৭ জন বয়স্ক রোগী।

জেলা সদর হাসপাতালে ভর্তি রোগীর স্বজনরা বলেন, তীব্র শীতে তাদের শিশুদের ঠান্ডা, ডায়রিয়া ও শ্বাসকষ্ট সহ নানা ধরণের সমস্যা দেখা দেওয়াই হাসপাতালে ভর্তি করেছেন। তাপমাত্রা কমে আসার কারণে তাদের শিশুদের নানা ধরনের রোগ বেড়েছে। অতিরিক্ত ঠান্ডায় শিশুদের হাসপাতালে ভর্তি করেছেন তারা। বয়স্কদের শ্বাসকষ্ঠ ও ডায়রিয়ার কারণে হাসপাতালের ওয়ার্ডগুলোতে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, শীতের কারণে আগের চাইতে রোগীর সংখ্যা বেড়েছে। ডায়রিয়া ও শ্বাসকষ্টসহ নানা ধরণের সমস্যা নিয়ে প্রতিদিনই রোগী ভর্তি হচ্ছে হাসপাতালে। অতিরিক্ত ঠান্ডায় শিশু ও বয়স্ক রোগী বেশি ভর্তি হচ্ছে। তারাও চেষ্টা করছেন রোগীদের চিকিৎসা সেবা ও সার্বিক সহযোগিতা দিতে।

 

শেয়ার