Top
সর্বশেষ

ঢাকা থেকে এসে জানতে পারলেন তার ভোট হয়ে গেছে

২৮ নভেম্বর, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ
ঢাকা থেকে এসে জানতে পারলেন তার ভোট হয়ে গেছে

ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন মনিরুল ইসলাম। ছুটি নিয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসেছেন গ্রামে। সেই অনুযায়ী সকালে এসেছেন স্থানীয় ভোটকেন্দ্র মনোহারা দাখিল মাদরাসায় ভোট দিতে।

নিয়ম মেনে ভোটকেন্দ্রে প্রায় ২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে বুথে ঢুকে জানতে পারলেন তার ভোট হয়ে গেছে। এখন কর্মকর্তাদের কাছে তিনি ঘুরছেন এর সঠিক সমাধান পেতে।

ঘটনার শিকার ভুক্তভোগী মো. মনিরুল ইসলাম সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার দুর্গানগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বড়মনোহারা গ্রামের মো. শহীদ আলী প্রামাণিকের ছেলে। তৃতীয় ধাপের অনুষ্ঠিত ইউপি নির্বাচন ভোটে এই ঘটনা ঘটে।

মনোহারা দাখিল মাদরাসা কেন্দ্রের মাঠে দুপুর পৌনে ২টার দিকে ছুটতে দেখা যায় মনিরুল ইসলামকে। জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, কর্মস্থল থেকে ছুটি নিয়ে ভোট দিতে বাড়িতে এসেছি। আজ সকালে কেন্দ্রে এসে সকল নিয়ম-কানুন মেনে ভোট দিতে গিয়ে শুনি আমার ভোট হয়ে গেছে। এখন কী করব জানি না।

কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার ও ভেংড়ি দাখিল মাদরাসার শিক্ষক এএম হারুনর রশীদ বলেন, আসলে ভোটার তালিকায় যে ছবি আছে সেটা বোঝা যায় না। হয়তো এই সুযোগ নিয়ে অন্য কেউ ভোটটি দিয়ে গেছে। যেহেতু বাইরে থেকে স্লিপ নিয়ে এসেছিল তাই সঠিকভাবে যাচাইবাছাই করা সম্ভব হয়নি।

মনোহারা দাখিল মাদ্রাসার প্রিসাইডিং অফিসার ও উল্লাপাড়া এইচটি ইমাম ডিগ্রি কলেজের প্রভাষক আলী আজাদ সহকারী প্রিসাইডিং অফিসারের সুরে সুর মিলিয়ে বলেন, যেহেতু ভোটার তালিকা অস্পষ্ট তাই অন্য কেউ পরিচয় দিয়ে ভোট দিয়ে যেতে পারে।

অথবা তার ও বাবার নামের সঙ্গে নাম মিলে গিয়ে এই ঘটনা ঘটতে পারে। আবার তিনি নিজেও আগে একবার ভোট দিয়ে গিয়ে আবার আসতে পারে। তবে যেহেতু ভোট হয়ে গিয়েছে তাই আর কিছু করার সুযোগ নেই বলে জানান তিনি।

এ বিষয়ে কথা বলার জন্য উল্লাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ রানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

শেয়ার