Top
সর্বশেষ

নিরাপদ সড়ক ও শিক্ষার্থী হত্যার প্রতিবাদে খুবিতে মোমবাতি প্রজ্বলন

৩০ নভেম্বর, ২০২১ ৮:৫০ অপরাহ্ণ
নিরাপদ সড়ক ও শিক্ষার্থী হত্যার প্রতিবাদে খুবিতে মোমবাতি প্রজ্বলন
খুবি প্রতিনিধি :

নিরাপদ সড়কের দাবিতে ও শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাধারণ শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করেন। এসময় প্রায় জন্য ১৫ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় বাংলা ডিসিপ্লিনের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সড়কটি সকলের জন্য অনিরাপদ ও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। গত ১৪ দিনে আমরা ৪-৫ টি দুর্ঘটনা দেখতে পেয়েছি। প্রশাসন এখনও যদি কোন ব্যবস্থা না গ্রহণ করে তাহলে এরপরে কোন দুর্ঘটনা ঘটলে কড়া জবাব দেয়া হবে।’

শিক্ষার্থীরা আরো বলেন, সড়ক দুর্ঘটনা এখন মহামারী আকার ধারণ করেছে। এর জন্য সরকারের অব্যবস্থাপনাই দায়ী। লাগাম টানতে হবে এখনই।

এ সময় বাংলা ডিসিপ্লিনের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন বলেন, মাথা ভর্তি ঋনের বোঝা নিয়ে ঘুরছি আমরা। যে প্রতি আটজনে একজনের খাবার যোগানও ঠিকমতো দেওয়া সম্ভব না, সে দেশের একটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে দাড়িয়ে প্রতিবাদ করছি আমরা ক’জন সাধারণ শিক্ষার্থী। এদেশে সড়কে বের হলে জীবিত ফিরতে পারবো বলে কোনো গ্যারান্টি নাই। আমরা প্রধানমন্ত্রকে উদ্দ্যেশ্য করে বলছি, বাংলাদেশে বর্তমানে অনেককিছু নিয়েই খেলা চলছে, কিন্তু আমাদের প্রাণ নিয়ে খেলবেন না। শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নিন, এটি আমাদের প্রাণের দাবি।

ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের শিক্ষার্থী ইমামুল ইসলাম সোহান বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের পাশেই একটা অনিরাপদ ও ঝুঁকিপূর্ণ সড়ক। ২০১৮ সালে যখন নিরাপদ সড়ক আন্দোলন হয়েছিল তখন নিশ্চয়তা দেওয়া হয়েছিলো যে খুলনা বিশ্ববিদ্যালয়ের পাশ দিয়ে কোনো ভারী যানবাহন চলাচল করবে না। কিন্তু ভারী যান তো চলাচল করছেই বরং কোনো ফুট ওভারব্রিজও নাই। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের সামনে এবং গল্লামারীর জনবহুল জায়গায় দ্রুত ফুটওভারব্রিজ নির্মাণ করতে হবে।

শেয়ার