Top
সর্বশেষ

পেট্রাপোল বন্দরে বাণিজ্যিক অবস্থা স্বাভাবিক

২২ ডিসেম্বর, ২০২০ ২:১০ অপরাহ্ণ
পেট্রাপোল বন্দরে বাণিজ্যিক অবস্থা স্বাভাবিক
বেনাপোল প্রতিনিধি :

ভারতের পেট্রাপোল বন্দরের কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়েছে। সেইসঙ্গে পেট্রাপোল-বেনাপোল বন্দরের মধ্যে আবারও বাংলাদেশ-ভারতের  আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে স্বাভাবিক হয়েছে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম।

বেনাপোল বন্দরের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাণিজ্য পরিচালনায় নিরাপত্তার নামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি বন্ধসহ পণ্য খালাসের জটিলতা নিরসনে ৫ দাবি তুলে ধরে ‘জীবন-জীবিকা বাঁচাও’ নামের সংগঠনটি। এসব দাবি বাস্তবায়নে সংগঠনটি গতকাল সোমবার (২১ ডিসেম্বর) দুপুর থেকে ধর্মঘট ডেকে আমদানি-রপ্তানি বন্ধ করে দেয়।

সংগঠনটির সাথে একমত হয়ে ঘোষণা করে ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানি সমিতি, ট্রাক ট্রান্সপোর্টসহ সংশিষ্ট বাণিজ্যিক সংগঠনগুলো। এতে আমদানি-রপ্তানি পণ্য নিয়ে দুই দেশের বন্দরে প্রবেশের অপেক্ষায় আটকা পড়ে সহস্রাধিক ট্রাক।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন সভাপতি মুজিবর রহমান বলেন, বাণিজ্য স্বাভাবিক করার জন্য আমরা সোমবার থেকে তাদেরকে আহ্বান জানিয়ে আসছিলাম।

কিন্তু তাদের দাবি বাস্তবায়ন না হওয়ায় এদিন কোনো ট্রাক বন্দরে প্রবেশ করতে পারেনি। আজ মঙ্গলবার সকালে তারা সন্তোষজনক সমাধানের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করে নেয়। এর পরই দুই দেশের মধ্যে পুনরায় শুরু হয় আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম।

 

শেয়ার