Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

দেশে করোনায় আরও ২০ মৃত্যু, আক্রান্ত ১১৬৩

২৫ ডিসেম্বর, ২০২০ ৩:৫২ অপরাহ্ণ
দেশে করোনায় আরও ২০ মৃত্যু, আক্রান্ত ১১৬৩
নিজস্ব প্রতিবেদক :

সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৩৭৮ জনে। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ১ হাজার ১৬৩ জন। আর সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৫ লাখ ৭ হাজার ২৬৫ জনে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬৩টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাবের সংখ্যা ১১৪টি, জিন-এক্সপার্ট ল্যাবের সংখ্যা ২০টি। বাকি ২৯টি ল্যাবে র‌্যাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবের মধ্যে সরকারি ল্যাব ৯৮টি, বেসরকারি ৬৫টি।

এসব ল্যাবে পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় মোট ১৩ হাজার ৫১০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৬৯৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ৩১ লাখ ৪৯ হাজার ৩৪৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৫ লাখ ২ হাজার ৩৬৬টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৬ লাখ ৪৬ হাজার ৯৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে ১ হাজার ১৬৩ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৫ লাখ ৭ হাজার ২৬৫ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৬ দশমিক ১১ শতাংশ।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১১৩ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৪ লাখ ৪৮ হাজার ৮০৩ জন। নমুনা শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৮৮ দশমিক ৪৭ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় যে ২০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তা নিয়ে এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে ৭ হাজার ৩৯৮ জন মারা গেলেন। শনাক্ত বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ, বাকি ছয় জন নারী। তাদের ১৯ জন হাসপাতালে মারা গেছেন, একজন বাড়িতে।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার