Top

চট্টগ্রামে ইভটিজিংকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ

২৪ জানুয়ারি, ২০২২ ১১:২৩ পূর্বাহ্ণ
চট্টগ্রামে ইভটিজিংকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের এক ছাত্রীকে ইভটিজিংয়ের ঘটনায় ছাত্রলীগের দু’গ্রুপের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ ছাত্রলীগ কর্মী আহত ও দুটি মোটরসাইকেল পুড়িয়েছে হামলাকারীরা। এসময় সংঘর্ষ পৌর সদরে ছড়িয়ে পড়লে স্থানীয়দের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।

জানা গেছে, শনিবার (২২ জানুয়ারি) সকালে মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ সড়কে কলেজের এক শিক্ষার্থীকে ইভটিজিং এর ঘটনায় ছাত্রলীগের এক গ্রুপ অন্য গ্রুপকে ধাওয়া দেয়। এরপর রোববার (২৩ জানুয়ারি) মিরসরাই পৌরসভা মার্কেটের সামনে কলেজ ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য শাহনেওয়াজ নিশাদ ও তার সহপাঠীদের ওপর হামলা হয়। হামলায় নিশাদ, রাজিব, সাকিব, সজিব ও হাসান নামের চার ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়। এরপর ওইদিন বেলা সাড়ে ১২টার দিকে মিরসরাই পৌর বাজারের ফুটওভার ব্রীজের নিচে আহত ছাত্রলীগ নেতা নিশাদের গ্রুপের নেতাকর্মীরা হামলা চালায় মিরসরাই পৌরসভা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর। এসময় উপজেলা সড়কে হাসান নামে এক ছাত্রলীগ কর্মীকে মারধর করার সময় হাসানের মা নিজের সন্তানকে বাঁচাতে পেছন পেছন দৌঁড়াতে দেখা যায়।

এ ঘটনায় সর্বশেষ রোববার বিকাল সাড়ে ৩টার দিকে পুনরায় কলেজ ছাত্রলীগ নেতা নিশাদ কর্মীরা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ তালবাড়ীয়া গ্রামে হামলা চালায় ছাত্রলীগ কর্মী রিয়াদের বাড়িতে। এসময় তারা ঘরের দরজা জানালা ভাংচুর করে এবং রিয়াদকে না পেয়ে তার এবং তার বড় ভাই সালমানের মোটরসাইকেলে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়। হামলার ঘটনায় আহত ছাত্রলীগ নেতাকর্মীদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে।

হামলার ঘটনায় আহত ছাত্রলীগ নেতা শাহনেওয়াজ নিশাদ অভিযোগ করেন, ‘গত শনিবার সকালে কলেজের এক শিক্ষার্থী প্রাইভেট পড়তে আসলে কয়েকজন বখাটে তাকে ইভটিজিং করে। এসময় আমরা বখাটেদের ধাওয়া করলে ঘটনার সূত্রপাত হয়। এ ঘটনার জেরে রোববার সকাল সাড়ে ১১টার দিকে মিরসরাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাফর ইকবাল নাহিদের অনুগতরা অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিতভাবে আমাদের ওপর হামলা চালায়।’

অবশ্য এমন অভিযোগ অস্বীকার করে মিরসরাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জাফর ইকবাল নাহিদ বলেন, ‘আমি পারিবারিক কাজে নারায়নগঞ্জে আছি। যে ঘটনা ঘটেছে এটি একটি ইভটিজিং এর ঘটনা। ঘটনার সাথে অহেতুক আমাকে জড়ানোর চেষ্টা করা হচ্ছে। উল্টো মোবাইল ফোনে আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে।’

এ বিষয়ে মিরসরাই থানার ওসি (তদন্ত) রাজিব পোদ্দার জানান, ছাত্রলীগের দুই গ্রুপের মারামারির ঘটনায় কয়েকজন আহত হয়েছে। ঘটনার পরপর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে থানায় অভিযোগ পেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার