Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু

২৯ জানুয়ারি, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরো এক জনের মৃত্যু হয়েছে। শক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ৮ জেলায় ৫৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের শরীরে করোনার জীবানু পাওয়া গেছে। মারা যাওয়া ব্যক্তি রংপুরের মিঠাপুকুর উপজেলার বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

এর মধ্যে রংপুরে ২৯ জন, দিনাজপুরে ৬৮ জন, নীলফামারীতে ১৪ জন, ঠাকুরগাঁয় ৮ জন, গাইবান্ধায় ১৪ জন, লালমনিরহাটে ৪ জন, পঞ্চগড়ে ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১৫ জন।

এ নিয়ে বিভাগে ৩ লাখ ১৭ হাজার ১২১ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৮ হাাজার ৪৮৯ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ১ হাজার ২শ’ ৫৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৭৬২ জন। সংক্রমনের হার দাঁড়িয়েছে ২৫ দশমিক ৪৫ শতাংশ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু জাকিরুল ইসলাম শনিবার বিকেলে জানান, দিনাজপুর জেলায় ১৫ হাজার ৭শ ৬১ জন আক্রান্ত ও ৩৩৩ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১৩ হাজার ২শ ৫৬ জন আক্রান্ত ও ২৯৫ জনের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও জেলায় ৮ হাজার ২৮ জন আক্রান্ত ও ২৫৬ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধা জেলায় ৫ হাজার ৮৩ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু হয়েছে।

এছ্ধাসঢ়;ড়াও নীলফামারী জেলায় ৪ হাজার ৭শ ৪৮ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু হয়েছে। কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৭শ ৩২ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু হয়েছে।

লালমনিরহাট জেলায় ২ হাজার ৮শ ৯৮ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু হয়েছে। পঞ্চগড় জেলায় ৩ হাজার ৯শ’ ৮৩ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার