Top
সর্বশেষ

মাগুরার শ্রীপুরে পানি উন্নয়ন বিভাগের গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা

৩০ জানুয়ারি, ২০২২ ৪:২৫ অপরাহ্ণ
মাগুরার শ্রীপুরে পানি উন্নয়ন বিভাগের গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা
আরজু সিদ্দিকী, মাগুরা :

মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের বরইচারা ইকো পার্ক সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের ২০ থেকে ২৫ টি ছোট-বড় গাছ চুরি করে কাটার অভিযোগ উঠেছে গঙ্গারামখালি সম্মিলিত পঞ্চপল্লী সমবায় সমিতির বিরুদ্ধে।

এই এলাকার পানি উন্নয়ন বোর্ডের দায়িত্বে থাকা কর্মচারী কাউছার মোল্লার হস্তক্ষেপে গাছগুলো উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। পানি উন্নয়ন বোর্ডের এসও আনিচুর রহমান সরেজমিনে গিয়ে গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসি জানায়, গাছগুলো পানি উন্নয়ন বোর্ডের অধিনে। গঙ্গারামখালি সম্মিলিত পঞ্চপল্লী সমবায় সমিতি গাছগুলো রোপণ করেছে। কিন্তু গোপনে পানি উন্নয়ন বোর্ডের ওইসব গাছ কেটে স্থানীয় বিভিন্ন ভাটায় সরবরাহ করা হচ্ছে। ইতোমধ্যেই বেশকিছু আকাশ মনি, বাবলা ও ইউকিলিপ্টারসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে ভ্যান ও ট্রাকে সরিয়ে নেওয়া হয়েছে।লাকাবাসির অভিযোগ, গাছগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব সমিতির থাকলেও, কাটার অধিকার তাদের নেই। কিন্তু সমিতির কিছু সদস্য গোপনে বিভিন্ন সময়ে গাছগুলো কেটে সাবাড় করে ফেলছে।সমিতির সদস্য আশরাফ শেখ টুকু বলেন, এই জায়গাটা পানি উন্নয়ন বোর্ডের। ডিড-ডকুমেন্টস আমাদের নামে। আমরা সমিতির লোকজন গাছগুলো রক্ষণাবেক্ষণ করি। আমাদের গাছগুলো ছেটে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

শেয়ার