Top
সর্বশেষ

বিশেষ কম্বিং অপারেশনে মেঘনা নদীতে অবৈধ ৩৫০ খুঁটি অপসারণ

৩০ জানুয়ারি, ২০২২ ৫:০৭ অপরাহ্ণ
বিশেষ কম্বিং অপারেশনে মেঘনা নদীতে অবৈধ ৩৫০ খুঁটি অপসারণ
আলমগীর হোসেন, লক্ষ্মীপুর :

লক্ষ্মীপুর মজু চৌধুরীর মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশনে অবৈধ ৩৫০ খুঁটি অপসারণ করে লক্ষ্মীপুর জেলা মৎস্য অধিদপ্তর।এরপর তা প্রকাশ্যে বিনষ্ট করা হয় ।

মৎস কর্মকর্তা আমিনুল ইসলাম জানায়, রবিবার দিনভর কাটা খাল, ভোলার চর, মেঘার চর মেঘনানদীতে বিগত কয়েক বছর ধরে একটি স্বার্থন্বেষী মহল মেঘনা নদীর চতুর দিকে প্রায় কয়েক হাজার খুঁটি গাড়িয়ে ফুটাজাল ব্যবহার করে আসছে। এতে নদীর বিভিন্ন প্রজাতির মাছ এক পাশ থেকে অন্য পাশে চলাচল করতে পারে না। ফুটা জাল ব্যবহার করার কারনে মাছের ডিম,রেণুপোনা ব্যাপক ক্ষতি হয়। জলজ পরিবেশ বিনষ্ট হচ্ছে।এবছরে তৃতীয় অভিযানের মধ্যে সবচেয়ে বড় অভিযান নদী থেকে খুঁটি অপসারণের বিশেষ কম্বিং অপারেশন ২০২২ইং এর ৩য় ধাপের ৩য় দিনে বিশেষ কম্বিং অপারেশনের ধারাবাহিকতায় অভিযান চালিয়ে ৩৫০টি খুঁটি কেটে অপসারন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলাম, কোষ্টগার্ডের কন্টিজেন কমান্ডার এম রহিজ উদ্দিন, সদর উপজেলার মৎস্য সহকারী আবুল কাশেম, বাণিজ্য প্রতিদিন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি মোঃ আলমগীর হোসেন, আমার সংবাদ লক্ষ্মীপুর প্রতিনিধি সাফায়েত হোসেন সাকিব,বাংলাদেশ কন্ঠ লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি মমিন উল্ল্যাসহ প্রমুখ।

এবিষয়ে লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, বিশেষ এ অভিযান আগামী ফেব্রুয়ারী ৩ তারিখ পর্যন্ত চলবে।

শেয়ার