Top

পাকিস্তানি অধিনায়কের বিশ্বরেকর্ড

০৪ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৩৪ পূর্বাহ্ণ
পাকিস্তানি অধিনায়কের বিশ্বরেকর্ড

একই ম্যাচে সেঞ্চুরির সঙ্গে ৫ উইকেট। যুব বিশ্বকাপে তো বটেই, যুব ওয়ানডের ৪৫ বছরের ইতিহাসে এমন রেকর্ড নেই আর কারও। পাকিস্তানের অধিনায়ক কাসিম আকরাম বৃহস্পতিবার রাতে বিশ্বরেকর্ড গড়ে নাম তুলেছেন ইতিহাসের পাতায়।

অ্যান্টিগার নর্থ সাউন্ডে কাসিমের অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে শ্রীলঙ্কাকে ২৩৮ রানের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে যুব বিশ্বকাপে পঞ্চম হয়ে শেষ করেছে তারা।

১৩ চার আর ৬ ছক্কায় কাসিমের ৮০ বলে ১৩৫ রানের দানবীয় ইনিংসের সঙ্গে ওপেনার হাসিবুল্লাহ খানের ১৩৬ বলে ১৫১ রানে ভর করে ৩ উইকেটে ৩৬৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

ওপেনিংয়ে মোহাম্মদ শেহজাদের সঙ্গে ১৩৪ রানের জুটি গড়েন হাসিবুল্লাহ। এরপর তিন নম্বরে নামা কাসিম আর হাসিবুল্লাহর ২২৯ রানের বড় জুটি। তাতেই রানপাহাড়ে চড়ে পাকিস্তান।

জবাবে ৫৫ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে শ্রীলঙ্কা। নয় নম্বরে নেমে ভিনুজা রানপল ৫৮ বলে ৫৩ রান না করলে ১২৭ পর্যন্ত যাওয়া হতো না লঙ্কানদের।

অফস্পিন বোলিংয়ে ৪১ রানে ৫ উইকেট তুলে নেন কাসিম। এর আগে ৬৩ বলে সেঞ্চুরি করা এই অলরাউন্ডারের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

শেয়ার