Top

দ্বিতীয় ম্যাচও ভেসে গেলো বৃষ্টিতে

০৪ ফেব্রুয়ারি, ২০২২ ৯:২৩ অপরাহ্ণ
দ্বিতীয় ম্যাচও ভেসে গেলো বৃষ্টিতে

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের আগের সাত আসরে মাত্র দুইটি ম্যাচ পরিত্যক্ত হওয়ার নজির ছিল। সেটি আবার দেখা গেলো টুর্নামেন্টের অষ্টম আসরে এসে। একই দিনে দুইবার ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে হলো অফিসিয়ালদের!

শুক্রবার বিপিএলের চলতি আসরের দশম দিন একটি বলও মাঠে গড়ায়নি। বল হওয়া দূরে থাকে, টানা বৃষ্টির কারণে টস করাই সম্ভব হয়নি কোনো ম্যাচে।

দুপুরে ফরচুন বরিশাল ও সিলেট সানরাইজার্স ম্যাচের পর রাতে মিনিস্টার ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের মধ্যকার ম্যাচও পরিত্যক্ত হলো বৃষ্টিতে। রাত ৮টা ৪০ মিনিটে ঢাকা-কুমিল্লা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

ফলে প্রচলিত নিয়ম অনুযায়ী একটি করে পয়েন্ট দেওয়া হয়েছে দুই ম্যাচের চার দলকেই। এখন ছয় ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে কুমিল্লা। বরিশাল সাত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে রয়েছে দুই নম্বরে।

ঢাকা সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। সিলেট ছয় ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে রয়েছে সবার নিচে। এছাড়া ছয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে চারে খুলনা। সাত ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঁচে চট্টগ্রাম।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ১৫ নভেম্বর বৃষ্টির কারণে ভেসে গিয়েছিল দুইটি ম্যাচ। সেদিন ছিল খুলনা টাইটানস-সিলেট সিক্সার্স এবং ঢাকা ডায়নামাইটস-চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচ।

এরও আগে ২০১৩ সালের আসরে সিলেট রয়্যালস ও চিটাগং কিংসের মধ্যকার সেমিফাইনাল ম্যাচও প্রথম দিন ভেসে যায়। তবে পরেরদিন রিজার্ভ ডে’তে ঠিকই মাঠে গড়ায় সেই ম্যাচটি।

শেয়ার