Top

নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না অজিদের

০৯ ফেব্রুয়ারি, ২০২২ ১:২০ অপরাহ্ণ
নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না অজিদের

চারদিনে তিন টি-টোয়েন্টি। ছোট্ট এক সফরে বড় বিনোদনের ব্যবস্থা ছিল। কিন্তু নিউজিল্যান্ডে আর সেই সফরে যাওয়া হচ্ছে না অস্ট্রেলিয়ার। তাসমান দুই প্রতিবেশির সিরিজটি বাতিল হয়ে গেছে সীমান্তের বিধি- নিষেধের কারণে।

নেপিয়ারের ম্যাকলারেন পার্কে মার্চের ১৭, ১৮ আর ২০ তারিখ মাঠে গড়ানোর কথা ছিল তিনটি টি-টোয়েন্টির। সফরকারীদের জন্য আবশ্যিক নিয়ম কিছুটা শিথিল করা হবে, এই আশাতেই মূলত এই টি-টোয়েন্টি সিরিজের সূচি নির্ধারিত হয়েছিল। শিথিল আর হয়নি। ফলে বাতিলই করতে হলো সিরিজটি।

ইদানীংকালে বেশ পরিচিতি পেয়েছে একই সময়ে এক দেশের দুই জাতীয় দলের দুই জায়গায় খেলার ধারণাটি। এই সফরটিও তেমন ছিল। মার্চের ওই সময়টায় পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া, আরেকটা দল তখন খেলতো নিউজিল্যান্ডের মাটিতে।

এর আগে করোনার কারণে জানুয়ারির শেষ থেকে ফেব্রুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফরও বাতিল হয়ে গিয়েছিল। দুই বোর্ডের যৌথ সম্মতিতে এখন নিউজিল্যান্ডের মাটিতে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজটিও বাতিল হলো।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘যখন আমরা এই সফরটা নির্ধারণ করেছিলাম, তখন একটা আশা ছিল যে, যারা নিয়ম মানবে, তাদের জন্য তাসমানিয়ার এপার ওপারের সীমান্ত খুলে দেওয়া হবে। তবে ওমিক্রনের কারণে সীমান্তের সব নিয়ম কানুন বদলে গেছে। যার ফলে সিরিজটা চালিয়ে যাওয়া আমাদের জন্য অসম্ভব করে তুলেছে। এটা হতাশার। তবে আমরা জানি এ বিষয়টা সবার বেলায় একই।’

শেয়ার