Top

বেড়াতে গিয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু

০১ জানুয়ারি, ২০২১ ২:৩৮ অপরাহ্ণ
বেড়াতে গিয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

খাগড়াছড়ির রিছাং ঝর্ণায় বেড়াতে গিয়ে মৃত্যু হয়েছে অপু চন্দ্র দাস নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর।

গত বৃহষ্পতিবার মাটিরাঙ্গা উপজেলার পর্যটনকেন্দ্র রিছাং ঝরনার উপরের গভীর পানির কূপে পড়ে এই ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

জানা যায়, দুপুরে দিকে খাগড়াছড়ি থেকে দুই বন্ধু রিছাং ঝরনায় ঘুরতে আসে। ঘুরতে এসে পা পিছলে গভীর পানির কূপে পড়ে যায়। কূপের পাশে শুষ্ক জায়গায় তাদের মোবাইল, মানিব্যাগ, জুতা ও ব্যাগ পড়ে ছিলো। পুলিশ দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে মাটিরাঙ্গা থানায় নিয়ে আসে।

অপু বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার ভাঙ্গাখায়। একই ঘটনায় খাগড়াছড়ি জেলা সদরের দুলাল দেব নাথের ছেলে প্রিতম দেব নাথও মারা যান। জানা যায়, অপু ও প্রিতম দুজনেই বন্ধু ছিলেন।

মাটিরাঙ্গা থানার ওসি মুহাম্মদ আলী বলেন, আমরা আড়াইটার দিকে ঘটনাস্থলে গিয়ে পৌঁছাই। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলের আশপাশেও অপরাধমূলক কোনো লক্ষণ চোখে পড়েনি। মরদেহ দুটি ঘটনাস্থল থেকে উদ্ধার করে এখন মাটিরাঙা থানায় রাখা হয়েছে। পরবর্তীতে আইনানুগভাবেই আমরা সব ব্যবস্থা নেবো।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লিয়াকত হোসেন মাহমুদ বলেন, বিষয়টি দুঃখজনক। বিভাগের এক মেধাবী শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা শোকাহত। আমরা বিভাগের পক্ষ থেকে তার খোঁজখবর নিচ্ছি। পরবর্তীতে একাডেমিক মিটিংয়ে আলোচনা করে করনীয় কিছু থাকলে করবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ঘটনা জানার পরই মাটিরাঙ্গা ও লক্ষ্মীপুর থানার ওসির সাথে বলেছি। আমরা তার পরিবারের সাথেও যোগাযোগ করার চেষ্টা করছি। যে কোনো প্রয়োজনে বিশ্ববিদ্যালয় থেকে সহায়তা করার আশ্বাসও দেন তিনি।

 

 

শেয়ার