Top

শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে আফগানিস্তান

২৫ ফেব্রুয়ারি, ২০২২ ৪:০৩ অপরাহ্ণ
শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে আফগানিস্তান

৩০৮ রানের বিশাল লক্ষ্য ঝুলছে সামনে। এমন রান তাড়ায় শুরুটা হতে হয় নিখুঁত। তবে আফগানিস্তান সেটা তো পায়ইনি, উল্টো শুরুতেই দুই উইকেট হারিয়ে রীতিমতো বিপাকেই পড়ে গেছে।

ইনিংসের উদ্বোধন করতে আসা মুস্তাফিজ প্রথম ওভারে দিয়েছিলেন ৯ রান। এরপরই আফগান ইনিংস খায় প্রথম হোঁচটটা। দ্বিতীয় ওভার করতে আসা শরিফুল ইসলামের প্রথম বলে দ্রুত সিঙ্গেল নিতে চেয়েছিলেন রিয়াজ হাসান। তবে নন-স্ট্রাইকিংয়ের সরাসরি আঘাতে সে ইচ্ছা আর পূরণ হয়নি তার। রানআউট হয়ে ফেরেন রিয়াজ।

নিজের পরের ওভারে এই শরিফুলই দারুণ সেটআপ করে বিদায় করেন আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদিকে। প্রথম দুটো বল শাহিদির জন্য ভেতরে নিয়ে গিয়েছিলেন তিনি। তিন নম্বর বলটা করলেন খানিকটা বাইরে, আউটসুইং। তাতে ব্যাট চালিয়েই সর্বনাশ হলো শহিদির। ১৬ রান তুলতেই দুই উইকেট খুইয়ে বসে আফগানিস্তান।

এর আগে লিটন দাসের ১২৬ বলে ১৬টি চার ও ২টি ছয়ে সাজানো ১৩৬ রানের ইনিংসের সঙ্গে মুশফিকুর রহিমের ৯৩ বলে ৮৬ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রানের সংগ্রহ পেয়েছে বাংলাদেশ দল। এ ম্যাচ জিতলে ১ ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের পাশাপাশি আইসিসি সুপার লিগে আরো ১০ পয়েন্ট পাবে টাইগাররা।

শেয়ার