Top

দক্ষিণ আফ্রিকার কাছে ৬ রানে নাটকীয় হার পাকিস্তানের

১১ মার্চ, ২০২২ ৫:১৩ অপরাহ্ণ
দক্ষিণ আফ্রিকার কাছে ৬ রানে নাটকীয় হার পাকিস্তানের
স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানের নারী ক্রিকেট দলের অবস্থা বেশ খারাপ যাচ্ছে। বিশ্বকাপে টানা ১৬ ম্যাচ হেরে ১৭ বারের মাথায় এসে কপাল খুলতে যাচ্ছিল, কিন্তু তীরে এসে তরী ডুবল এবার।

মাউন্ট মুঙ্গাইনুইতে আজ (শুক্রবার) শেষ ওভারের থ্রিলারে হাসলো দক্ষিণ আফ্রিকা। দিবারাত্রির ম্যাচটিতে খুব কাছে এসেও ৬ রানে হেরে গেছে পাকিস্তান।

টস হেরে ব্যাট করতে নেমে লরা ওলভার্টের ৭৫ আর অধিনায়ক সুনে লাসের ৬২ রানে ভর করে ৯ উইকেটে ২২৩ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

পাকিস্তানের পক্ষে ৩টি করে উইকেট নেন ফাতিমা সানা ও গোলাম ফাতিমা।

জবাবে ২৬ রানে ২ উইকেট হারালেও উমাইমা সোহেল আর নিদা দারের জোড়া হাফসেঞ্চুরিতে জয়ের স্বপ্ন দেখছিল পাকিস্তান। উমাইমা ৬৫ করে আউট হলেও নিদা দার জয়ের একদম দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিলেন দলকে।

শেষ দুই ওভারে পাকিস্তানের দরকার ছিল ২২ রান। হাতে ৩ উইকেট। সবচেয়ে বড় কথা ৫৪ রান নিয়ে উইকেটে ছিলেন সেট ব্যাটার নিদা দার।

৪৯তম ওভারের প্রথম দুই বলে তার সঙ্গী লোয়ার অর্ডারের দিয়ানা বাইগ টানা দুই বাউন্ডারি হাঁকালে জয়টা একদম নাগালেই চলে এসেছিল পাকিস্তানের।

কিন্তু ৮ বলে যখন দরকার ১২ রান, তখনই রানআউটের কবলে পড়েন নিদা দার (৫৫)। তাতেই যেন সব শেষ। সাবনিম ইসমাইলের করা শেষ ওভারে দরকারি ১০ রান আর নিতে পারেনি পাকিস্তান। ২ উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ৩ রান। ইনিংসের ১ বল বাকি থাকতে গুটিয়ে যায় ২১৭ রানে।

দক্ষিণ আফ্রিকার সাবনিম ইসমাইলই হয়েছেন ম্যাচসেরা। ৪১ রান খরচায় ৩টি উইকেট নেন ৩৩ বছর বয়সী ডানহাতি এই পেসার।

 

শেয়ার