Top

নিয়ম না মানলে দেশে ফিরে যেতে হবে রোহিতদের

০৩ জানুয়ারি, ২০২১ ৭:১৯ অপরাহ্ণ
নিয়ম না মানলে দেশে ফিরে যেতে হবে রোহিতদের

করোনা মহামারিতে ক্রিকেট ফিরেছে অনেক নিয়ম কানুন সঙ্গে নিয়ে। কঠোর ভাবে নিয়ম মানতে হচ্ছে দলগুলোকে। অস্ট্রেলিয়ায় তো নিয়মের ব্যত্যয় ঘটলে মহা ঝামেলা, সেটা যেই করুক।

কিন্তু শেষ পর্যন্ত এই নিয়মের বাইরে গিয়ে বেশ বিপাকে পড়েছে ভারতীয় দলের ৫ সদস্য তথা গোটা দল। বছরের প্রথম দিনে বাইরে খেতে গিয়েছিল রোহিত শর্মাসহ পাঁচ জন।

আর এটা এক সমর্থক ভিডিও করে ছেড়ে দেন নেট দুনিয়ায়। তাতে বেশ খেপেছে কুইন্সল্যান্ড সরকার। আগামী ৭ তারিখ থেকে শুরু হবে সিডনি টেস্ট। এই ম্যাচ শেষে ১৫ জানুয়ারি থেকে চতুর্থ ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ব্রিজবেনে।

শেষ ম্যাচের আগে কঠোর নিয়মের মধ্য দিয়ে যেতে হবে ভারতকে। কেন না, এই মুহূর্তে কুইন্সল্যান্ডে প্রবেশ ও ঘর থেকে বের হবার ওপর নিষেধাজ্ঞা চলছে। তাই ভারতকে কোয়ারেন্টিন মেনেই অনুশীলন করতে হবে।

কিন্তু ভারত সেটি মানতে নারাজ নয়। ভারতের দাবি, লম্বা সময় ধরে জৈব সুরক্ষা বলয় ও কোয়রেন্টিনে থাকতে হয়েছে তাই ব্রিজবেনে আবার কোয়ারেন্টিন ছাপ ফেলবে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের উপর।

ভারত না মানলেও কুইন্সল্যান্ড সরকারের কিছু করার নেই বলে জানিয়ে দিয়েছে। রোববার কুইন্সল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রী জেনেট ইয়ং জানিয়েছেন, করোনা মহামারিতে কোনো ছাড় দেয়া হবে না ভারতকে।

‘আমাদের রাজ্যে নিষেধাজ্ঞা চলছে এবং অব্যাহত থাকবে। তাই কারও জন্য আলাদা করে ছাড় দেয়া হবে না। এখানে আসলে নির্দিষ্ট সময় কোয়রান্টিনে থাকতেই হবে।’

দুই পক্ষের এমন পাল্টাপাল্টি অবস্থানে হয়তো সিডনিতেই অনুষ্ঠিত হতে পারে চতুর্থ ও শেষ টেস্ট। আর ভারতী দলের ম্যানেজমেন্ট যদি কুইন্সল্যান্ড সরকারের আইন মেনে নেয় সেক্ষেত্রে ভিন্ন কথা।

বাণিজ্যপ্রতিদিন/এমএইচ

শেয়ার