Top
সর্বশেষ
পাহাড়ে তৃতীয় পক্ষের ইন্ধন আছে কিনা জানি না : পররাষ্ট্র উপদেষ্টা গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওর্য়াডস পেল ইসলামী ব্যংক পার্বত্য চট্টগ্রাম নিয়ে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে : হাসান আরিফ ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে জামায়াত: অধ্যাপক মুজিবুর খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘর্ষ ও উত্তেজনাকর পরিস্থিতির বর্ণনা দিল আইএসপিআর রান চাপায় পড়ার শঙ্কায় বাংলাদেশ পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার: প্রধান উপদেষ্টা শনিবার খাগড়াছড়ি-রাঙ্গামাটি পরিদর্শনে যাচ্ছে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দল খাগড়াছড়িতে সংঘর্ষে নিহত ৩ জাবিতে হত্যা: ৮ জনকে আসামি করে মামলা

পবিপ্রবিতে শত কোটি টাকার উন্নয়ন পরিকল্পনা

২০ মার্চ, ২০২২ ১:০৬ অপরাহ্ণ
পবিপ্রবিতে শত কোটি টাকার উন্নয়ন পরিকল্পনা
পবিপ্রবি প্রতিনিধি :

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে প্রায় শতধিক কোটি টাকার কাজ চলমান রয়েছ। এর মধ্যে ক্যাম্পাসের পূর্ব অংশে ভূমি উন্নয়ন, শিক্ষক ও কর্মকর্তা কোয়ার্টার, আবাসিক হল, একাডেমিক ভবন ও খামার ভবন উল্লেখযোগ্য।

প্রকল্প পরিচালক মোঃ ওবায়দুল ইসলাম দৈনিক বাণিজ্য প্রতিদিনকে জানান, ১০ শতাংশ নিম্নদরে ১ কোটি ৩৯ লক্ষ ৯৮ হাজার ৪৫৩ টাকা ব্যয়ে ক্যাম্পাসের পূর্ব অংশের বিদ্যমান নিচু জায়গা ভরাটের কাজ চলছে। যেখানে ইতোমধ্যে ৪৫ শতাংশ কাজের অগ্রগতি হয়েছে। তাছাড়া শিক্ষক ও কর্মকর্তাদের জন্য এ টাইপ ও বিআই টাইপ কায়ার্টার সম্প্রসারণের কাজ হাতে নেওয়া। যেখানে এ টাইপের জন্য ৩ কোটি ৩৮ লক্ষ ও বিআই টাইপের জন্য ৩ কোটি ৮ লক্ষ টাকা বাজেট হয়েছে। যার টেন্ডার ইতোমধ্যেই পাশ হয়েছে।

ছাত্র ছাত্রীদের আবাসিক ব্যাবস্থার পরিকল্পনায় ৮৬ কোটি টাকা বাজেটে ১০ তলা বিশিষ্ট শেখ হাসিনা ছাত্রী হল এবং শেখ রাসেল ছাত্র হলের টেন্ডার লাইভে আছে। যেটি আগামী ২১ মার্চ চূড়ান্ত হবে বলে জানানো হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একটি ৬ তলা বিশিষ্ট একাডেমিক ভবন, ৪ তলা খামার ভবন ও বেগম সুফিয়া কামাল হলের উন্নয়ন বিষয়ক টেন্ডার ইতোমধ্যেই প্রক্রিয়াধীন আছে বলে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস বিভাগ থেকে জানানো হয়।

এক প্রশ্নের জবাবে প্রকল্প পরিচালক মোঃ ওবায়দুল ইসলাম জানান, “বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণ নিয়ে কিছুটা জটিলতা রয়েছে। জেলা প্রশাসন এ বিষয়ে তদারকি করছে, এ সমস্যাটি দ্রুত সমাধান হলে আমাদের পরিকল্পনাগুলো সুষ্ঠু ভাবে বাস্তবায়ন সম্ভব হবে”।

শেয়ার