Top

 ইউক্রেনের রাজধানীতে আবাসিক ভবন-শপিংমলে হামলা, নিহত ৪

২১ মার্চ, ২০২২ ১১:৪৫ পূর্বাহ্ণ
 ইউক্রেনের রাজধানীতে আবাসিক ভবন-শপিংমলে হামলা, নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনের রাজধানী কিয়েভের বেশ কিছু আবাসিক ভবন এবং একটি শপিং ডিস্ট্রিক্টকে লক্ষ্য করে হামলার খবর পাওয়া গেছে। রোববার (২০ মার্চ) চালানো এই হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন।

হামলায় প্রাথমিকভাবে একজন নিহত হয়েছেন বলে জানানো হলেও পরে সেটি বেড়ে কমপক্ষে চারজনে পৌঁছেছে বলে জানানো হয়। রাজধানী কিয়েভের জরুরি সেবা বিভাগের বরাত দিয়ে সোমবার (২১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

নিজের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া একটি পোস্টে রাজধানী কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, হামলার পর ঘটনাস্থলে বিশাল আগুন ধরে যায় এবং উদ্ধারকর্মীরা এখনও সেই আগুন নেভানোর চেষ্টা করছেন।

জরুরি সেবা বিভাগের প্রকাশিত বেশ কয়েকটি ছবিতে কিয়েভের একটি শপিংমলে উদ্ধার অভিযান চলতে দেখা যায়। তবে বিবিসি স্বাধীনভাবে এসব তথ্য যাচাই করতে সক্ষম হয়নি।

এর আগে গত শনিবার কিয়েভের শহর কর্তৃপক্ষ জানায়, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার পর থেকে রাজধানীতে ২২৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চার শিশুও রয়েছে। এছাড়া কিয়েভ শহর প্রশাসন এক বিবৃতিতে জানিয়েছে, রাশিয়ার হামলায় প্রাণ হারানো ব্যক্তিদের পাশাপাশি এখন পর্যন্ত আরও ৯১২ জন আহত হয়েছেন।

শেয়ার