Top

খানসামায় নেই পর্যাপ্ত পাবলিক টয়লেট

২৩ মার্চ, ২০২২ ৫:২৩ অপরাহ্ণ
খানসামায় নেই পর্যাপ্ত পাবলিক টয়লেট
খানসামা (দিনাজপুর) প্রতনিধি :

দিনাজপুরের খানসামা উপজেলার হাট- বাজার গুলোতে পর্যাপ্ত পাবলিক টয়লেট না থাকায় জনগনের ভোগান্তি চরমে। এতে করে পুরুষরা বাধ্য হয়ে রাস্তার পার্শ্বে বা খোলা জায়গায় মুত্র ত্যাগ করেন এবং অনেকে জায়গায় মল ত্যাগ করার ফলে বাড়ছে পরিবেশ দূষণ ও ভোগান্তি।

অন্যদিকে পর্যাপ্ত পাবলিক টয়লেট না থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় নারীদের। এবিষয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আর্কষণ করেছে ভুক্তভোগীরা।

উপজেলার গ্রামীন শহর পাকেরহাট, কাচিনীয়া,খানসামা, টংগুয়া, জয়গঞ্জ, চৌরঙ্গীসহ বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায়, অধিকাংশ বাজার জনবহুল হলেও নেই পর্যাপ্ত পাবলিক টয়লেট।হাতে গোনা যে কয়েকটি রয়েছে সেগুলো অস্বাস্থ্যকর। ফলে প্রাকৃতিক কর্ম সম্পাদন নিয়ে প্রায় বিড়ম্বনায় পড়তে হয় হাট-বাজারে আসা ক্রেতা-বিক্রেতাদের ও চলতি পথের সাধারণ মানুষদের।

গ্রামীণ শহর পাকেরহাটে বাজার খরচ করতে আসা প্রাকৃতিক কর্ম সম্পাদনের বিষয়ে রিফাত নামে এক যুবক বলেন,“এখানে টয়লেট পামু কোথায়, দরকার হলে মাছের আড়তের ওখানে যাই। লাবু ইসলাম নামে এক ব্যবসায়ী বলেন, পাকেরহাট থেকে সরকার প্রায় এক কোটি টাকা রাজস্ব আদায় করে কিন্তু ক্রেতা ও ব্যবসায়ীর স্বার্থে পাবলিক টয়লেট নির্মাণে গড়িমসি করে যা সবার জন্য ভোগান্তিকর।

শেয়ার