Top

রংপুরে শুরু হচ্ছে এসএমই মেলা

২৩ মার্চ, ২০২২ ৬:১৮ অপরাহ্ণ
রংপুরে শুরু হচ্ছে এসএমই মেলা
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে রংপুরে শুরু হচ্ছে সাত দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্য মেলা।

বুধবার দুপুরে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ.ডব্লিউ.এম. রায়হান শাহ্।

এসময় বিসিক রংপুর জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শামীম হোসেন উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে এ মেলার উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মফিজুর রহমান, এসএমই ফাউন্ডেশনের পরিচালক মির্জা নুরুল গণি শোভন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর চেম্বারের সভাপতি সোহরাব চৌধুরী টিটু, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন, উইমেন চেমারের সভানেত্রী আনোয়ারা ফেরদৌসি অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

তিনি বলেন, বিভাগীয় এই মেলায় শুধুমাত্র এসএমই উদ্যোক্তারা তাদের উৎপাদিত দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ পাচ্ছেন। ৬৫টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এ মেলায় অশগ্রহণ করছেন। মেলায় পাটজাত পণ্য, পোষাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার, হ্যাডিক্রাফটস এবং অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্য। মেলার পঞ্চম দিনে বিকালে চারটায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পে স্থানীয় পণ্যের প্রভাব- সমস্যা ও সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

শেয়ার