Top

উলিপুরে এক শিশুর অস্বাভাবিক মৃত্যু

২৩ মার্চ, ২০২২ ৬:৩৪ অপরাহ্ণ
উলিপুরে এক শিশুর অস্বাভাবিক মৃত্যু
উলিপুর প্রতিনিধি :

কুড়িগ্রামের উলিপুরে এক কন্যাশিশুর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। দুপুরে ভাত খাওয়ার পর খেলার সময় অসুস্থ হয়ে পড়লে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডা. শারমিন সুলতানা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

ডা. শারমিন সুলতানা বলেন, শিশুটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিশুটি বিষ-ক্রিয়ায় মারা গেছে। এটা অস্বাভাবিক মৃত্যু। শিশুটির মুখ থেকে ফেনা বের হয়েছিল। তবে শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

মৃত কন্যা শিশুটির নাম চাঁদনী আক্তার (৩)। সে উপজেলার হাতিয়া ইউনিয়নের মালঝার পাড় গ্রামের বিপ্লব মিয়ার কন্যা।

পারিবারিক সূত্রে জানা গেছে, ওই গ্রামের বিপ্লব মিয়ার প্রথম স্ত্রী লাকী মেয়ে চাঁদনীর দুই বছর বয়সের সময় মারা যান। ৭-৮ মাস আগে বিপ্লব মিয়া আবারো বিয়ে করেন। এরপর থেকে চাঁদনী সৎ মার কাছে থাকত। বুধবার সকাল ১০টার দিকে রুবিনা ও নেপালি নামের প্রতিবেশী এক ননদসহ শিশুটিকে ভাত খাওয়ান। ভাত খেয়ে খেলার সময় ধীরে ধীরে চাঁদনী অসুস্থ হয়ে পড়েন সে। পরে তার অবস্থার অবনতি হলে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সৎ মা রুবিনা বেগম দাবি করেছেন , সকালে আমি তাকে মাছ ভাত খেতে দেই। খাওয়া শেষে খেলতে গিয়ে অসুস্থ হয়ে যায়।

শিশুটির দাদা ইলিমুদ্দিন বলেন, চাঁদনীর মা মারা যাওয়ার পর থেকে সৎ মায়ের কাছেই থাকত। জরুরি কাজে কুড়িগ্রামে যাই সেখানেই চাঁদনীর অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে এসে দেখি সে মারা গেছে। তবে কি কারণে মারা গেছে এ বিষয়ে কিছুই জানেন না তিনি।

উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে তদন্তপূর্বক আইনী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার