Top

পিএসএলে প্লাটিনাম ক্যাটাগরিতে মোস্তাফিজ

০৬ জানুয়ারি, ২০২১ ৩:০৯ অপরাহ্ণ
পিএসএলে প্লাটিনাম ক্যাটাগরিতে মোস্তাফিজ
স্পোর্টস ডেস্ক :

ছয়টি দলের সমন্বয়ে অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসর। আগামী ১০ জানুয়ারি লাহোরে হবে ক্রিকেটের ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফট। এই উদ্দেশ্যে প্লেয়ার্স ড্রাফটের জন্য খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট আয়োজকরা। এ তালিকায় ক্রিস গেইল এবং রশিদ খানকে সঙ্গে প্লাটিনাম ক্যাটাগরিতে রয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

বিদেশি খেলোয়াড়দের এই ক্যাটাগরিতে আছেন মোট ২৫ ক্রিকেটার। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোরে অনুষ্ঠিত হতে যাওয়া ড্রাফট থেকে খেলোয়াড় বেছে নেবে পিএসএলের ছয় ফ্র্যাঞ্চাইজি।

পিএসএলের ২০১৮ সালের আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলেছিলেন মোস্তাফিজ। ড্রাফট থেকে দল পেলেও ফেব্রুয়ারি-মার্চে হতে যাওয়া এবারের আসরে বাঁহাতি পেসারের খেলার সম্ভাবনা নির্ভর করবে জাতীয় দলে তার ব্যস্ততা থাকা না থাকার ওপর। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে মার্চে নিউজিল্যান্ড সফরে থাকবে বাংলাদেশ দল। পিএসএলের ড্রাফটে নেই বাংলাদেশের আর কোনো ক্রিকেটার।

প্লাটিনাম ক্যাটাগরিতে সর্বোচ্চ সাতজন ক্রিকেটার রয়েছে দক্ষিণ আফ্রিকার। ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের যথাক্রমে পাঁচজন করে রয়েছে। এছাড়াও আফগানিস্তানের তিনজন, শ্রীলঙ্কার দুইজন এবং অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও নেপালের একজন করে ক্রিকেটার রয়েছেন।

প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড়রা:

কলিন ইনগ্রাম, ইমরান তাহির, রাইলি রুশো, ডেভিড মিলার, ভ্যান ডার ডুসেন, ডেল স্টেইন, মরনে মরকেল, লেন্ডল সিমনস, কার্লোস ব্রাথওয়েট, ক্রিস গেইল, এভিন লুইস, ডোয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান, অ্যালেক্স হেলস, মঈন আলি, ডেভিড মালান, টম ব্যান্টন, রশিদ খান, মোহাম্মদ নাবী, মুজিব উর রহমান, থিসারা পেরেরা, ইসুরু উদানা, ক্রিস লিন, মোস্তাফিজুর রহমান ও সন্দ্বীপ লামিচানে।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার