Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ম্যাকবুক ব্যবহারকারীদের জন্য সুখবর

২৭ মার্চ, ২০২২ ৫:০০ অপরাহ্ণ
ম্যাকবুক ব্যবহারকারীদের জন্য সুখবর
তথ্যপ্রযুক্তি ডেস্ক :

অ্যাপলের নতুন ডিজাইনের ম্যাকবুক নিয়ে বেশ আলোচনা হচ্ছে। যাতে থাকবে বড় ডিসপ্লে। বড় ডিসপ্লে  দিয়ে দুটি নতুন ম্যাকবুক আনতে পারে অ্যাপল। এদিকে নাইনটুফাইভম্যাক এর সূত্রে জানা যায়, অ্যাপলের ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্টের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী অ্যাপল ১৫ ইঞ্চি ডিসপ্লের ল্যাপটপ আনতে যাচ্ছে। যা  আগের ১৩ ইঞ্চির মডেলটির একটু বড় সংস্করণ।

এ বিষয়ে অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়ো বলেন, রিপোর্টটি বিশ্লেষণ করলে দেখা যায় এর ব্যাপক উৎপাদন আগামী বছর মাঝামাঝি নাগাদ শুরু হতে পারে।তিনি আরও বলেন, ল্যাপটপটিতে আগের ৩০ ওয়াটের চার্জারই ব্যবহার করা হবে। আবার নতুন ল্যাপটপকে ‘ম্যাকবুক এয়ার’ হিসেবে অভিহিত করা নাও হতে পারে বলে মন্তব্য করেন কুয়ো।

তবে এটি ব্র্যান্ডিং এর চাইতেও বড় কথা হলো যার উৎপাদন এখনও শুরুই হলো না তার এমন ভবিষ্যদ্বানী করা কতটা যুক্তিসংগতএমনটাই মন্তব্য করেছে সংবাদ মাধ্যম ভার্জ। অবশ্য ব্লুমবার্গ গত বছর প্রকাশ করে যে অ্যাপল তার ১৩ ইঞ্চি ম্যাকবুক এয়ারের নতুন ডিজাইন ১৫ ইঞ্চি ডিসপ্লের ল্যাপটপ উৎপাদনের পরিকল্পনা নিয়েছে।

ভার্জ আরও জানায়, অ্যাপলে বড় ইঞ্চির সাশ্রয়ী ল্যাপটপের কোনও সুযোগ নেই। সেক্ষেত্রে ব্যবহারকারীকে আইবুক জি৪ এবং পাওয়ারবুক জি৪ এর দিকে যেতে হবে। তবে এগুলো উৎপাদন বন্ধ হয়ে গিয়েছে সেই ২০০৬ সালে।

শেয়ার