Top

টি-টেনের ছাড়পত্র পেলেন মুক্তার, নাসিরের অপেক্ষা

০৬ জানুয়ারি, ২০২১ ৭:৫৫ অপরাহ্ণ
টি-টেনের ছাড়পত্র পেলেন মুক্তার, নাসিরের অপেক্ষা

আবুধাবি টি-টেন লিগে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার মুক্তার আলী। বোর্ডের তরফ থেকে তাকে অনাপত্তিপত্র বা নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) দেওয়া হয়েছে। টুর্নামেন্টের চতুর্থ সংস্করণে মারাঠা অ্যারাবিয়ান্সের হয়ে খেলবেন তিনি।

গত ২৩ ডিসেম্বর আবুধাবি টি-টেন লিগের প্লেয়ার্স ড্রাফটে মুক্তারকে দলে নেয় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন মারাঠা অ্যারাবিয়ান্স। এই দলে আছেন আরও দুই বাংলাদেশি- মোসাদ্দেক হোসেন সৈকত ও তাসকিন আহমেদ। বাংলাদেশের জার্সি গায়ে ২০১৬ সালে একটি টি-টোয়েন্টি খেলেছেন মুক্তার।

৩১ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার গত মাসে শেস হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকার হয়ে ১৭ উইকেট শিকার করে নতুন করে আলোচনায় আসেন। এরপর সুখবর পান আবুধাবি টি-টেন লিগ থেকে।

মুক্তার এনওসি পেলেও টি-টেনে ডাক পাওয়া বাংলাদেশের বাকি ক্রিকেটারদের কারও এনওসি এখনো নিশ্চিত নয়। আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, নাসির হোসেনরা আছেন অপেক্ষায়। এখনো এনওসির জন্য আবেদন না করলেও আবেদন করার পর তা প্রত্যাখ্যাত হবে না বলে আশা প্রকাশ করেছেন নাসির। তবে ক্যারিবীয় সিরিজের জন্য যারা নির্বাচকদের নজরে আছেন, তাদের জন্য এনওসি পাওয়া কঠিন হয়ে উঠতে পারে। মারাঠা অ্যারাবিয়ান্সে মুক্তারের দুই সতীর্থ মোসাদ্দেক ও তাসকিনের এনওসি না পাওয়ার সম্ভাবনাই তাই বেশি।

একনজরে মারাঠা অ্যারাবিয়ান্স স্কোয়াড : শোয়েব মালিক, লরি ইভান্স, মোহাম্মদ হাফিজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, প্রভীন তাম্বে, ঈষান মালহোত্রা, সোমপাল কামি, মুক্তার আলী, আমজাদ গুল, আবদুল শাকুর, মারুফ মার্চেন্ট ও সৈয়দ শাহ।

বাণিজ্যপ্রতিদিন/এমএইচ

শেয়ার