Top

মমতার হাতে তৈরী হল মোমো

০১ এপ্রিল, ২০২২ ১২:১২ অপরাহ্ণ
মমতার হাতে তৈরী হল মোমো
আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পুরো রাজ্যের দায়িত্ব তার কাঁধে। প্রশাসনিক কাজসহ বিভিন্ন রাজনৈতিক কার্যক্রমে ব্যস্ত থাকতে হয় তাকে । তবে, এবারের চিত্রটা কিছুটা ভিন্ন। রাজ্যের দার্জিলিংয়ের সিংমারির রাস্তায় দাঁড়িয়ে নিজের হাতে মোমো তৈরি করলেন মমতা।

দার্জিলিং সফরের শেষ দিনে বৃহস্পতিবার হাঁটতে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী। হাঁটতে হাঁটতে তিনি দেখতে পান রাস্তার ধারে দুজন নারী ছোট একটি টেবিল আর দুটো টুল নিয়ে বসে মোমো বানাচ্ছেন।

তাদের কাছে গিয়ে মমতা বলেন, ‘মোমো বানাচ্ছেন? বানান তো দেখি!’ এরপর মমতার সামনে ওই দুই নারী মোমো তৈরি করেন। সবটা দেখে মমতা বলেন, ‘আমিও পারব।’ হাতে লেচি নিয়ে তাতে পুর ঢুকিয়ে নিখুঁত নৈপুণ্যে মোমো তৈরি করলেন তিনি।

এরপর অন্যান্য দিনের মতো দার্জিলিংয়ের অলিগলিতে হেঁটে বেড়ান মুখ্যমন্ত্রী। পথচলতিদের সঙ্গে জনসংযোগ সারেন। কারও কোনো সমস্যা হচ্ছে কিনা, সে বিষয়ে খোঁজখবর নেন। শিশুদের হাতে তুলে দেন চকলেট।

দায়িত্বের চাপে সারা বছর সময় না পেলেও কালীপূজায় নিজের বাড়িতে ভোগের রান্না মমতা নিজেই করেন। খিচুড়ি, পাঁচ মিশালি সবজি, পায়েস, চাটনি এগুলো নিজেই করেন। এছাড়াও রান্না বিষয়ে মাঝে মাঝে পরামর্শও দেন।

 

শেয়ার