Top

সুবিধালোভীরা স্বাধীনতার মহিমাকে ভূলুণ্ঠিত করেছে: ইবি বঙ্গবন্ধু পরিষদ

০২ এপ্রিল, ২০২২ ৭:০২ অপরাহ্ণ
সুবিধালোভীরা স্বাধীনতার মহিমাকে ভূলুণ্ঠিত করেছে: ইবি বঙ্গবন্ধু পরিষদ
ইবি প্রতিনিধি :

আন্দোলনের মধ্য দিয়ে একটি দূর্নীতিবাজ প্রশাসনের মূলোৎপাটনের পর সবার যখন প্রত্যাশা ক্যাম্পাসে একটি সুন্দর পরিবেশের, তখন ঐ প্রশাসনেরই কতিপয় সুযোগসন্ধানী ও সুবিধালোভী অসৎ উদ্দেশ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের স্বপক্ষের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বিভেদ সৃষ্টি করেছে। তাদেরকে আদর্শচ্যূত করতে তৎপর হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় সেই কুচক্রি সুবিধালোভীরা গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধের শহিদ বেদীতে হট্রগোল ও বিশৃঙ্খলা পরিবেশ তৈরী করে স্বাধীনতার মহিমাকে ভূলুণ্ঠিত করেছে।’

শনিবার ( ২ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই অভিযোগ করেন কেন্দ্রঘোষিত বঙ্গবন্ধু কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন।

সংবাদ সম্মেলনে, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয়ঘোষিত কমিটির আইন সম্পাদক প্রফেসর ড. শাহজাহান মন্ডল, সহ-সভাপতি প্রফেসর ড. আনোয়ার হোসেন প্রমুখ।

বক্তব্যে তারা বলেন, সুযোগসন্ধানী ও সুবিধালোভীরা এমনকর্মকাণ্ড এর আগেও আগেও ‘মুক্ত বাংলা’ পাদদেশে ঘটিয়েছিল। এহেন অপকর্ম করতে তারা অত্যন্ত সক্রিয়ভাবে ও সুচতুরতার সাথে ‘বঙ্গবন্ধু পরিষদ’ শব্দ ব্যবহার করে একটি সংগঠন গড়ে তুলেছে। যাদের সাথে জড়ো হয়েছে আদর্শচ্যুত, স্বীকৃত দুর্নীতিবাজ, সর্বমহলে ধীকৃত অনুপ্রবেশকারী, মধ্যস্বত্বভোগী একদল ব্যক্তি। তারা বলেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. এস এ মালেকের হাত দিয়ে ইবি ইউনিটের বর্তমান কমিটি গঠিত। তাঁর অনুমোদিত ও নির্দেশিত হয়েই আমরা কাজ করছি।

বক্তারা বলেন, শেখ হাসিনার অর্জিত উন্নয়নের গতিধারা ও অর্জনসমূহ নস্যাৎ ও প্রশ্নবিদ্ধ করার অশুভ উদ্দেশ্যে এবং বিশ^বিদ্যালয়ের একাডেমিক পরিবেশ বিনষ্ট করার হীন উদ্দেশ্যে ক্যাম্পাস পরিমন্ডলে এই অনুপ্রবেশকারী-সুবিধালোভী চক্র যে অপচেষ্টায় লিপ্ত রয়েছে; তা একদিকে যেমন বঙ্গবন্ধু পরিষদের নীতি-আদর্শের সাথে সম্পূর্ণরুপে সাংঘর্ষিক অন্যদিকে, বাঙালী জাতীয়তাবাদ ও বঙ্গবন্ধুর আদর্শের পরিপন্থী এবং শেখ হাসিনার লক্ষ্য ও উদ্দেশ্য বিরোধী। ফলে, জাতির পিতার নামাঙ্কিত ইসলামী বিশ^বিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আবারো এ সকল চক্রের অশুভ ফাঁদে পা না দিতে আমরা সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাই।

সংবাদ সম্মেলনে ড. মিজানুর রহমান, ড. মামুনুর রহমান, ড. আনোয়ারুল হক, ড. দেবাশীষ শর্মা, ড. শাহাদৎ হোসেন আজাদ, ড. বাকী বিল্লাাহ বিকুল, ড. তপন কুমার রায় সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার