Top

মোহামেডান বিরোদ্ধে আবাহনীর সহজে জয়

০৫ এপ্রিল, ২০২২ ৫:০৮ অপরাহ্ণ
মোহামেডান বিরোদ্ধে আবাহনীর সহজে জয়
স্পোর্টস ডেস্ক :

ঢাকা লিগে আবাহনী লিমিটেড আর মোহামেডান স্পোর্টিং ক্লাবের লড়াই মানেই অন্যরকম আমেজ। তবে এবারের চলমান আসরে মাঠের লড়াইয়ে ততটা রোমাঞ্চ ছড়াতে পারেনি। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সহজেই ম্যাচ জিতে মাঠ ছেড়েছে আকাশী নীল জার্সি ধারীরা।

মঙ্গলবার (৫ এপ্রিল) টস হেরে ব্যাটিং করতে নেমে ৪৯ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৫ রান করে মোহামেডান। রান তাড়া করতে নেমে ২২ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জেতে আবাহনী।

জয় নিশ্চিত করে অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ৫২ ও আফিফ হোসেন ধ্রুব ৪৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। দলীয় ১৭১ রানে জাকের আলী অনিক আউট হলে মোসাদ্দেক-আফিফ জুটি গড়েন। মাত্র ৩৬ বলে ফিফটি করেন মোসাদ্দেক। আর আফিফ ৩৮ বলে খেলেন ম্যাচ জেতানো এই ইনিংস।

রান তাড়া করতে নেমে ধীরগতিতেই এগোচ্ছিল আবাহনীর ইনিংস। টানা তিন চারে ওপেনার মুনিম শাহরিয়ার শুরু করলেও অন্য ওপেনার নাঈম শেখ ছিলেন ব্যর্থ। তিনি রানের খাতাই খুলতে পারেননি। মুনিম থামেন ৩১ রানে। এরপর খেলার হাল ধরেন হনুমা বিহারী-জাকের। দুজনেই বুঝে শুনে খেলে ইনিংস গড়ায় মনোযোগ দেন। ৬৪ বলে ফিফটির দেখা হনুমা, আর জাকের ৮০ বলে। যদিও ফিফটির পর বেশিদূর যেতে পারেননি দুজন। জাকের ৬০ ও হুনুমা ৫৯ রানে আউট হন। এরপর মোসাদ্দেক-আফিফ ম্যাচ জিতিয়ে মাঠে ছাড়েন।

মোহামেডানের হয়ে ১টি করে উইকেট নেন মোহাম্মদ হাফিজ, শুভাগত হোম ও মুশফিক হাসান।

এর আগে পাকিস্তানি তারকা ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ হাফ সেঞ্চুরি করলেও তার ধীরগতির ব্যাটিংয়ে আবাহনীর বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। আড়াইশ রান পার করলেও আকাশী নীল জার্সিধারীদের সামনে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়তে পারেনি সাদাকালো জার্সিধারী ক্লাবটি।

দলীয় ৫৯ রানে ফেরেন দুই ওপেনার রনি তালুকদার (৩৪) ও আব্দুল মজিদ (১৪)। হাল ধরেন হাফিজ ও রুবেল মিয়া। দুজনে শতাধিক রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন। দুজনের ব্যাট থেকেই আসে ফিফটি। রুবেলের তুলনায় হাফিজের ব্যাটিং ছিল মন্থর। ৮৮ বলে ৪টি চার ও ১টি ছয়ে দেখা পান ফিফটির।

অন্যদিকে রুবেল ফিফটি করেন ৬৩ বলে। হাফিজ শেষ দিকেও ধীর শুরুর ঘাটতি পুষিয়ে দিতে পারেননি। ১০১ বলে ৭০ রান করে ফেরেন সাজঘরে। রুবেল থামেন ৫১ রানে।

দুজন ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মোহামেডান। ক্রিজে মাহমুদউল্লাহ রিয়াদ-শুভাগত হোমের মতো ক্রিকেটাররা থাকলেও বড় স্কোর এনে দিতে পারেননি। মাহমুদউল্লাহ ৩৭ বলে ৪২ রান করেন। শুভাগতর ব্যাট থেকে আসে ১৪ রান। মোহামেডান শেষ ৫ উইকেট হারায় ২৩ রানের ব্যবধানে।

আবাহনীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজীম হাসান সাকিব। ৯ ওভারে মাত্র ৩৩ রান দিয়ে এই উইকেটগুলো নেন তিনি। এ ছাড়া ২টি উইকেট নেন আফিফ হোসেন ধ্রুব।

শেয়ার