Top

বিচারের মুখোমুখি হতেই হচ্ছে বেনজেমাকে

০৮ জানুয়ারি, ২০২১ ২:৪৭ অপরাহ্ণ
বিচারের মুখোমুখি হতেই হচ্ছে বেনজেমাকে

২০১৫ সালে ‘সেক্স টেপ’ বিতর্কে জড়িয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার বলতে গেলে শেষ হয়ে গেছে করিম বেনজেমার। ফরাসি ফরোয়ার্ডের বিরুদ্ধে ফ্রান্সের জাতীয় দলের সাবেক সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার একটি সেক্স টেপ ছেড়ে দেওয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকে অর্থ আদায়ের চেষ্টার অভিযোগ তোলা হয়। ওই ঘটনার পাঁচ বছর পেরিয়ে গেলেও বৃহস্পতিবার ফরাসি প্রসিকিউটররা জানালেন, বিচারের মুখোমুখি হতেই হবে বেনজেমাকে।

ভালবুয়েনার একটি সেক্স টেপ কোনোভাবে পেয়ে যান অজ্ঞাত দুই ব্যক্তি এবং তারা তাকে ব্ল্যাকমেইলের চেষ্টা করেন। শেষ পর্যন্ত বেনজেমার সঙ্গে তারা যোগাযোগ করেন এবং ভালবুয়েনার কাছ থেকে অর্থ আদায়ে তাকে প্ররোচিত করেছিলেন বলে অভিযোগ। ফ্রান্সের জাতীয় দলের ক্যাম্পে এ নিয়ে বর্তমান অলিম্পিয়াকোস উইঙ্গারের সঙ্গে কথা বলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। তাতেই ফেঁসে যান বেনজেমা।

এএফপির প্রতিবেদন অনুযায়ী, ভার্সেইয়ের প্রসিকিউটর অফিস থেকে ফরাসি ফরোয়ার্ডকে জানানো হয়েছে যে তাকে আদালতে বিচারের মুখোমুখি হতে হবে। তবে কাঠগড়ায় দাঁড়ানোর দিনক্ষণ এখনও ঠিক হয়নি।

এই খবরে বেনজেমার আইনজীবী তীব্র নিন্দা জানিয়েছেন। সিলভাইন কর্মিয়ের ইএফই’কে বলেছেন, ‘এই ঘটনাকে বিচারের কাঠগড়া পর্যন্ত নিয়ে যাওয়ার সিদ্ধান্ত অযৌক্তিক এবং অন্যায়। বেনজেমাকে দোষারোপ করার কিছুই নেই এই ব্যাপারে।’

সেক্স টেপ বিতর্কে জড়িয়ে ২০১৫ সালের নভেম্বরে ভার্সেইয়ে এক রাত পুলিশি হেফাজতেও থাকতে হয়েছিল বেনজেমাকে। ওই সময় তিনি ভালবুয়েনাকে সাহায্য করতে চেয়েছিলেন বলে দাবি করেন, ‘আমি মনে করি এটা একটা বড় ভুল বোঝাবুঝি।’ ওই ঘটনার পর থেকে আর কোনোদিন ফ্রান্সের জাতীয় দলে ডাক পাননি বেনজেমা।

 

শেয়ার