Top

নির্বাচনে হেরে যাওয়ায় রাস্তার ইট খুলে নিলেন পরাজিত চেয়ারম্যান

০৮ এপ্রিল, ২০২২ ৭:০৭ অপরাহ্ণ
নির্বাচনে হেরে যাওয়ায় রাস্তার ইট খুলে নিলেন পরাজিত চেয়ারম্যান
রাকিবুল হাসান রুবেল, ময়মনসিংহ :

ময়মনসিংহের গৌরীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হওয়ায় পর তার সময় নির্মিত সলিং রাস্তার ইট খুলে নেয়া হচ্ছে। ঘটনাটি উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের শালীহর গ্রামের মরহুম আফতাব উদ্দিনের মেম্বারের বাড়ির সামনে সড়কের।

পরাজিত চেয়ারম্যান আনোয়ার হোসেনের নির্দেশে সলিং রাস্তার ইট খোলা হচ্ছে বলে স্থানীয়রা জানায়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সেই সড়কের ইট উত্তোলন অব্যাহত ছিল তবে শুক্রবার ইট উত্তোলন বন্ধ রয়েছে।

জানা যায়, ৪র্থ ধাপে ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাচনে তৎকালীন চেয়ারম্যান আনোয়ার হোসেন দলীয় মনোনয়ন বঞ্চিত হয়। সেই নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। ওই ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন হযরত আলী। আনোয়ার হোসেন চেয়ারম্যান থাকাকালীন সময়ে প্রায় ৮ মাস পূর্বে নির্মাণ করা হয় শালীহর গ্রামের মরহুম আফতাব উদ্দিনের মেম্বারের বাড়ির সামনের রাস্তাটি। নির্বাচনে পরাজিত হওয়ায় প্রায় সাড়ে তিনমাস সলিং রাস্তার ইট খুলে নেয়ার নির্দেশ দেন।

রাস্তার ইট খুলে নেয়ার নির্দেশের বিষয়টি স্বীকার করে সাবেক চেয়ারম্যান আনোয়ার জানান, রাস্তাটি পাকা করনের সরকারি অনুমোদন হয়নি। এই রাস্তা দিয়ে বর্ষার সময় মানুষ চলাচল করতে কষ্ট হতো। আমি চেয়েছিলাম সামনে এলজিএসসি প্রকল্পের মাধ্যমে করবো। সেই জন্য একটি ইট ভাটা থেকে অগ্রীম ইট এনে রাস্তাটি সলিং করেছিলাম। এরমধ্যেই নির্বাচল হয়ে গেল আর আমি সেই নির্বাচনে পরাজিত হলাম। তাই যার নিকট থেকে ইট এনেছিলাম, তার ইটের টাকা এখনো বাকী। তাকে বলেছি, ইট খুলে নিয়ে যেতে।

ঐ গ্রামের ইট বিক্রেতা আব্দুল সালাম জানান, চেয়ারম্যানকে ইট দিয়েছিলাম তিনি এখন টাকা দিতে পারছে না।

তাই চেয়ারম্যান ইট খুলে নিতে বলেছেন। শালীহর গ্রামের স্বপন মিয়া জানান, ইট খুলে নেয়ায় পর সড়কের যে অবস্থা হয়েছে, তাতে এখনতো হাঁটাই যাবে না। এর চেয়ে আমাদের কাঁচা রাস্তাই ভালো ছিলো।

ঐ গ্রামের আকবর আলী বলেন, ভালো রাস্তা খুড়ে ইট তুলে ফেলায় এখন গর্তের সৃষ্টি হয়েছে। রিকসা অটো রিকসা নিয়ে এই রাস্তা দিয়ে চলা এখন দুস্কর হয়ে পড়েছে।

গৌরীপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হযরত আলী জানান, ইট খুলে নেয়ার ঘটনাটি আমি শুনেছি। এলাকাবাসী বারন সত্বেও তিনি রাস্তা থেকে ইট খুলে নিচ্ছেন। তিনিও একজন জনপ্রতিনিধি ছিলেন, সে এমনটা করবে তা দুঃখজনক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ জানান, রাস্তা থেকে ইট খুলে নেয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। রাস্তাটি সংরক্ষণের জন্য বর্তমান চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। প্রয়োজনে যারা ইট খুলে নিচ্ছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার