Top

আয়ারল্যান্ডের বিপক্ষে আরব-আমিরাতের ঐতিহাসিক জয়

০৯ জানুয়ারি, ২০২১ ১:১৭ অপরাহ্ণ
আয়ারল্যান্ডের বিপক্ষে আরব-আমিরাতের ঐতিহাসিক জয়
স্পোর্টস ডেস্ক :

ক্রিকেটে এখনো নিজেদেরকে ঠিকভাবে মেলে ধরতে পারেনি সংযুক্ত আরব-আমিরাত জাতীয় ক্রিকেট দল। তবে তাদের ক্রিকেটের যে দ্রুতই উন্নতি ঘটছে, এর প্রমাণই পাওয়া গেল। মোহাম্মদ উসমান এবং রিজওয়ানের জোড়া সেঞ্চুরিতে চার ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারাল স্বাগতিকরা। আইরিশদের বিপক্ষে, এমনকি টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে এটিই তাদের প্রথম জয়।

ম্যাচের শুরুতে দুর্দান্ত ব্যাট করতে থাকেন দুই আইরিশ ওপেনার পল স্টার্লিং এবং কেভিন ও’ব্রেইন। ২৩ রান করেন ও’ব্রেইন আউট হলে দ্বিতীয় উইকেটে বালবার্নি ও স্টার্লিংয়ের শতরানের জুটিতে দৃঢ় ভিতের উপর দাঁড়ায় আইরিশরা। ক্যারিয়ারে দশম ফিফটি করে আয়ারল্যান্ড অধিনায়ক ফিরলে ভাঙে ১০২ রানের জুটি।

অন্যদিকে ৬৭ বলে ফিফটি করা স্টার্লিং ১৩৩ বলে তুলে নেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ১৪৮ বলে ৯ চার ও ৪ ছক্কায় ১৩১ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৬৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। মাত্র ৫১ রানেই প্রথম তিনজন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। সেখান থেকে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান রিজওয়ান ও উসমান। চতুর্থ উইকেটে তারা তোলেন ১৮৪ রান। ১৩১ বলে ৯ চার ও এক ছক্কায় ১০৯ রান করে রিজওয়ানের বিদায়ে ভাঙে জুটি।

১০৬ বলে তিন অঙ্ক ছোঁয়া উসমান ফিরেন দলের জয়কে সঙ্গী করে। তিনি করেন ১০২ রান। ম্যাচসেরা হন রিজওয়ান। আগামীকাল সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার