Top

নীলফামারীতে ১৩ দুঃস্থ সাংবাদিক পেলেন প্রধানমন্ত্রীর করোনাকালীন প্রণোদনা

১২ এপ্রিল, ২০২২ ৭:১৯ অপরাহ্ণ
নীলফামারীতে ১৩ দুঃস্থ সাংবাদিক পেলেন প্রধানমন্ত্রীর করোনাকালীন প্রণোদনা
নীলফামারী প্রতিনিধি :

নীলফামারীতে প্রধানমন্ত্রীর প্রণোদনার চেক পেলেন ১৩ দুঃস্থ সাংবাদিক। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ওই চেক বিতরণ করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন। তাদের প্রত্যেকের হাতে করোনা কালীন প্রণোদনার ১০ হাজার করে টাকার চেক প্রদান করা হয়।

এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আজহারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী প্রমুখ।

ওই সাংবাদিকদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, দৈনিক ভোরের কাগজের নীলফামারী প্রতিনিধি ও নীলফামারী-২ আসনের সাবেক সংসদ সদস্য সামসুদ্দোহার ছোট ভাই মো. শামসুল ইসলাম, তাঁর ছেলে একই পত্রিকার শহর প্রতিনিধি ও মশিউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক মোহাম্মদ কামরুল হাসান কল্লোল, স্থানীয় দৈনিক নীল কথার সম্পাদক ও প্রকাশক কাজী মাহবুবুল হক দোদুল, তাঁর মেয়ে ফারহানা মাহবুব, দৈনিক নীলকথার প্রতিনিধি ও চাঁদেরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নূরে আলম বাবু, একই পত্রিকার স্টাফ রিপোটার রবিউল ইসলাম, দৈনিক বাংলাদেশ বুলেটিন ও চাঁদনী বাজার পত্রিকার প্রতিনিধি সুভাষ বিশ্বাস, বিজয়
টিভির প্রতিনিধি গোলাম রব্বানী, দৈনিক পরিবেশের প্রতিনিধি আহসান হাবিব, দৈনিক আলোর দিগন্ত প্রতিনিধি লোকমান হোসেন
প্রমুখ।

এদিকে দুঃস্থ সাংবাদিকদের করোণাকালীন প্রধানমন্ত্রীর প্রণোদনার ওই তালিকায় শিক্ষক, পত্রিকার সম্পাদক ও মালিক, সাংবাদিকতা পেশায় না থেকেও ওই পত্রিকার সম্পাদকের মেয়েসহ একই পত্রিকার চারজন এবং সম্পদশালী ও প্রভাবশালী ভোরের কাগজের প্রতিনিধি ও তাঁর প্রভাষক ছেলের নামে একই পত্রিকার প্রতিনিধি দেখিয়ে অনুদান গ্রহণের বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সাংবাদিক ও সুধি মহলে।

এমন বিষয় নিয়ে নাম প্রকাশে জেলা শহরের এক সাংবাদিক বলেন,‘প্রণোদনার ওই টাকা নেওয়ার কথা দুঃস্থ সাংবাদিকদের। কিন্তু এর ব্যত্যয় ঘটিয়ে পত্রিকার মালিক, তার মেয়েসহ ওই পত্রিকার চারজন, সম্পদশালী, অন্য পেশায় আছেন অথবা নামধারী সাংবাদিকরা ওই সুবিধা নেওয়ার জেলার যেমন ভাবমূর্তি যেমন ক্ষুন্ন হলো, তেমনি প্রকৃত সাংবাদিকরা সুবিধা থেকে বঞ্চিত হলেন।’

শেয়ার