Top
সর্বশেষ

আন্দোলন না করলে ২০ দল ছাড়বে লেবার পার্টি

১০ জানুয়ারি, ২০২১ ৩:১০ অপরাহ্ণ
আন্দোলন না করলে ২০ দল ছাড়বে লেবার পার্টি

বিএনপি যদি আওয়ামী লীগ সরকারের পাঁচ বছর মেয়াদ পূর্ণ করার সুযোগ দেয় এবং সরকারের পতনের জন্য আন্দোলন সংগ্রাম না করে তাহলে ২০ দল ছাড়বেন লেবার পার্টির চেয়ারম্যান ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম নেতা ডা. মোস্তাফিজুর রহমান ইরান। ভবিষ্যত পরিকল্পনার কথা জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মোস্তাফিজুর রহমান বলেন, বিএনপি একটি সংগঠিত দল, তারা সংগঠিত রয়েছে। এখন তাদের উচিত জোটকে নিয়ে সামনে আগানো এবং ২০ দলীয় জোটকে সক্রিয় করা। এখন পর্যন্ত ২০ দলীয় জোটের জেলা পর্যায়ে ও থানা পর্যায়ে কোন কমিটি নেই। ২০ দলীয় জোটের জেলা এবং থানা পর্যায়ে কমিটি করে তারপরে আন্দোলনের ডাক দেওয়া উচিত।

তিনি বলেন, জিয়া পরিবারের চেয়ে নির্যাতিত কোন নেতা নেই। বলা হচ্ছে বেগম খালেদা জিয়াকে জমিন দেওয়া হয়েছে। আসলে কি তাকে জামিন দেওয়া হয়েছে? ইচ্ছে করলেও তার বাসা কেউ যেতে পারে না। তার সাথে কেউ দেখাও করতে পারে না। তিনি হাসপাতালে চিকিৎসার জন্য যেতে পারছেন না। তার ব্যক্তিগত যে চিকিৎসক রয়েছে তারাও যেতে পারে না। অনুমতি নিয়ে যেতে হয়।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির কথা বিএনপির মুখে শোনা যায় না। বিএনপিকে আজ পরিষ্কার করতে হবে খালেদা জিয়া মুক্ত না বন্দি। যদি বন্দি হয় তাহলে কেন তারা আন্দোলন করছে না। তাহলে কি সরকারের সাথে তাদের কোনো আতাত হয়েছে?

বিএনপিকে উদ্দেশ্য করে ইরান বলেন, ২০১৮ সালে নির্বাচনে ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর হয়ে গেল। ২০ দলীয় জোট সিদ্ধান্ত নিয়েছিল এই সংসদে যাবে না, তারপরও কেন এই সংসদে যাওয়া হয়েছে। তাহলে কি আওয়ামী লীগ পাঁচ বছর ক্ষমতায় থাকবে? আওয়ামী লীগকে যদি পাঁচ বছর ক্ষমতায় থাকার সুযোগ বিএনপি ও বিএনপি জোট দেয় তাহলে ২০ দল থেকে সরে দাঁড়াবে লেবার পার্টি।

২০ দলীয় জোটের সমালোচনা করে তিনি বলেন, ২০ দলীয় জোট হয়েছে এমন সকল দল নিয়ে, তার মধ্যে এমন কিছু দল রয়েছে যারা কখনো মাঠেই নামে না। যে সকল দলের সংগঠন রয়েছে, কার্যক্রম রয়েছে, দলীয় অফিস রয়েছে তাদেরকে নিয়ে জোট গঠন করুন। তা না হলে এভাবে যদি চলতে থাকে তাহলে ১৫ বছর ক্ষমতার বাইরে রয়েছেন, আরও ১৫ বছর ক্ষমতার বাইরে থাকতে হবে।

এমএইচ

শেয়ার