Top

নেত্রকোণায় আদালতে যাওয়ার পথে প্রধান শিক্ষক অপহরণ

১৮ এপ্রিল, ২০২২ ৮:২৫ অপরাহ্ণ
নেত্রকোণায় আদালতে যাওয়ার পথে প্রধান শিক্ষক অপহরণ
নেত্রকোণা প্রতিনিধি :

নেত্রকোণার মদনের এক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে আদালতে যাওয়ার পথে অপহরণ করে কাগজপত্র ছিনতাই করে নিয়ে যাওয়ার লিখিত অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী প্রধান শিক্ষক তিন জনের নাম উল্লেখ করে রবিবার রাতে মদন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। রবিবার দুপুরে মদন-নেত্রকোনা সড়কে বটতলা নামক স্থানে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী প্রধান শিক্ষক লুৎফুর রহমান উপজেলার বাগজান কুটুরীকোনা মডেল হাই স্কুলে দীর্ঘদিন ধরে কর্মরত রয়েছেন। অভিযুক্ত মনসুর মিয়া তিয়শ্রী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য ও বাগজান গ্রামের সাজু মিয়ার ছেলে। সাথে থাকা অভিযুক্ত মিলন মিয়া একই গ্রামের মৃত মাজু মিয়ার ছেলে ও কুটুরীকোনা গ্রামের বারেক মিয়ার ছেলে আঙ্গুর ।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২২ ডিসেম্বর ‘বাগজান কুটুরীকোনা মডেল হাই স্কুলে’র ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মনসুর মিয়াসহ ৫ জন অভিভাবক সদস্য পদে নির্বাচিত হয়। ২৭ ডিসেম্বর ওই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে সকলের উপস্থিতিতে রহিছ মিয়া নামের একজনকে কমিটির সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়।

কিন্তু নবগঠিত ওই কমিটির বিরুদ্ধে মনসুর মিয়া সহ আরো দুই জন সদস্য দীর্ঘদিন পর আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলার হাজিরা দিতে বিদ্যালয়ের সমস্ত কাগজপত্র নিয়ে ১৭ এপ্রিল-২০২২ সকালে নেত্রকোণা আদালতে রওনা হয় প্রধান শিক্ষক লুৎফুর রহমান। আদালতে যাওয়ার পথে নেত্রকোণা-মদন সড়কের বালী বাজার নামক স্থান থেকে জোরপুর্বক একটি গাড়ি দিয়ে প্রধান শিক্ষককে অপহরণ করে মুনসুর মিয়া সহ কয়েকজন। পরে মদন-নেত্রকোণা সড়কের বটতলা নামক স্থানে এসে প্রধান শিক্ষকের সাথে থাকা স্কুলের প্রয়োজনীয় সমস্থ কাগজপত্র ছিনতাই করে নিয়ে যায়। প্রধান শিক্ষক কাগজপত্রের ব্যাগটি আটকানোর চেষ্টা করলে হাতাহাতির ঘটনার এক পর্যায়ে অস্ত্রের ভয় দেখিয়ে কাগজপত্র নিয়ে চলে যায়।

এ ঘটনায় প্রধান শিক্ষক, মুনসুর সহ তিন জনের নাম উল্লেখ করে রবিবার রাতে মদন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

প্রধান শিক্ষক লুৎফুর রহমান বলেন, কমিটি নিয়ে মামলা হওয়ার পর থেকে মুনসুর মিয়া সহ তিনজন আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। এ বিষয়য়ে আমি এর আগেও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত ভাবে জানিয়ে রেখেছি। গতকাল রবিবার মামলার হাজিরা দিতে আদালতে যাওয়ার সময় মদন-নেত্রকোনা সড়ক থেকে আমাকে অপহরণ করে নিয়ে আসে। বটতলা নামকস্থানে আমাকে গাড়ি থেকে নামিয়ে ধাক্কাধাক্কি করে বিদ্যালয়ের স্বীকৃতির কাগজপত্রসহ সব ছিনতাই করে নিয়ে যায়। স্কুলের কাগজপত্র উদ্ধার ও অভিযুক্তদের শাস্তির দাবিতে মদন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের একাধিক শিক্ষক -শিক্ষার্থী জানান, মুনসুর মিয়া স্কুলে এসে সব সময় খারাপ আচরণ করে। কয়েকবার শিক্ষক হাজিরা খাতাসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কয়েকদিন প্রধান শিক্ষককে অকথ্য ভাষায় গালমন্দ করে, বিদ্যালয়ে আসতে নিষেধও করেছে। বিদ্যালয়ের একটি সুন্দর পরিবেশ করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।

অভিযুক্ত মুনসুর মিয়া মুঠোফোনে জানান, আমি দেড় মাস আগে স্কুলের কাগজপত্র প্রধান শিক্ষকের কাছে চেয়েছিলাম। কিন্তু সে আমাকে দেয়নি। তবে প্রধান শিক্ষককে আমি অপহরণ বা কাগজপত্র ছিনতাই করিনি।

লিখিত অভিযোগ পাওয়ার সত্যত্যা স্বীকার করে মদন থানার এস আই আশরাউল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যত্যা পাওয়া গেছে। কাগজপত্রগুলো উদ্ধারের চেষ্টা চলছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার