Top

স্লেজিংয়ের আশ্রয় নেওয়ায় ক্ষমা চাইলেন পেইন

১২ জানুয়ারি, ২০২১ ১১:৪২ পূর্বাহ্ণ
স্লেজিংয়ের আশ্রয় নেওয়ায় ক্ষমা চাইলেন পেইন

সিডনি টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়া জয়ের কাছাকাছি গিয়েও ফলাফল ড্র নিয়েই ফেরতে হলো ড্রেসিং রুমে। অন্যদিকে নিশ্চিত পরাজয় থেকে ভারতকে রক্ষা করেন রভিচন্দ্রন আশউইন ও হানুমা ভিহারি। দুই টেইল এন্ডারকে আউট না করতে পেরে হতাশ অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন আশ্রয় নেন স্লেজিংয়ের।

মাঠে কথা বলে আশউইনকে উত্ত্যক্ত করার চেষ্টা করেন পেইন। সেটি করে খুব একটা লাভ হয়নি। মনোসংযোগ ধরে রেখে সারাদিন ব্যাট করেন আশউইন।

পেইনের এমন আচরণ ধরা পড়ে টিভি ক্যামেরায়। আর সমালোচনার ঝড় ওঠে ভারতীয় মিডিয়ায়। সুনিল গাভাস্কার এর মতো সাবেক কিংবদন্তিরা বলেন অধিনায়কত্ব করার যোগ্যতা নেই পেইনের।

সেই ঘটনা নিয়ে মঙ্গলবার মুখ খুলেছেন পেইন। নিজের আচরণের জন্য দুঃখ প্রকাশ করে অজি স্কিপার সাংবাদিকদের বলেন, ‘আমি যা করেছি সে জন্য আমি ক্ষমাপ্রার্থী। মাঠে দলকে নেতৃত্ব দেয়া নিয়ে আমি গর্ব করি। তবে গতকাল (সোমবার) এটার একটা বাজে প্রতিফলন ছিল।’

শুধু আশউইনকেই কটু কথা বলেননি পেইন। মাথা গরম করে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদও করেন তিনি পঞ্চম দিন। যে কারণে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

টেস্ট ম্যাচের চাপ সামলাতে পারেননি এমনটা স্বীকার করে পেইন বলেন, ‘আমার নেতৃত্ব যথেষ্ট ছিল না। আমি নিজেকে চাপে ফেলেছি। নিজের ও দলের প্রত্যাশা পূরণ করতে পারিনি। আমিও মানুষ। গতকালের ভুলের জন্য আমি দুঃখিত। ১৮ মাস যাবৎ আমরা অনেক উঁচু মাপের ক্রিকেট খেলছি। এই ঘটনাটা সেখানে একটা দাগের মতো।’

সোমবারের ঘটনার পর আশউনের সঙ্গে কথা হয়েছে পেইনের। অস্ট্রেলিয়ান অধিনায়ক জানান দুই জনে বিষয়টি হেসে উড়িয়ে দিয়েছেন। তবে শেষ টেস্টে এমন কোনো আচরণ আর মাঠে চাননা তিনি।

‘ব্রিসবেনে মাঠে নামতে মুখিয়ে আছি। যে কোনো ধরণের আক্রমণের সঙ্গে মানিয়ে নিতে হবে আমাকে। সেখানে টিম পেইন যেভাবে ক্রিকেটটা খেলতে চায় আমি সেই ভাবেই খেলব,’ বলেন পেইন।

শেয়ার