Top

ঈদে যাত্রী পরিবহনের জন্য অতিরিক্ত বগি মেরামত

২৮ এপ্রিল, ২০২২ ৭:১৮ অপরাহ্ণ
ঈদে যাত্রী পরিবহনের জন্য অতিরিক্ত বগি মেরামত
নীলফামারী প্রতিনিধি :

ঈদে ট্রেনের যাত্রীরা স্বস্তিতে বাড়ি যেতে পারেন সে বিষয়টি মাথায় রেখে সৈয়দপুর রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনে ভ্রমণের জন্য আরামে যাত্রীরা ঈদে বাড়ি যাওয়া আসা করতে পারে এ জন্য সৈয়দপুর রেলওয়ে কারখানা ৫০টি ট্রেনের বগি মেরামতের কথা থাকলেও ৬০ বগি মেরামত করে লক্ষমাত্রা অতিক্রম করেছে।

এসব বগি সর্বশেষ গত ২৭ শে এপ্রিল বুধবার হস্তান্তর করা হয়েছে রেলের ট্রাফিক বিভাগে। মেরামতকারী বগিগুলো পশ্চিমাঞ্চলে রেলওয়েতে ঈদে ঘরমখো যাত্রী পবিবহনের জন্য ঢাকা-খুলনা, ঢাকা-পার্বতীপুর রুটে দু’টি বিশেষ ট্রেন চালু হবে বলে জানা গেছে। ট্রেন দুইটিতে ২৪টি বগি সংযুক্ত করা হবে। ট্রেন দুটি ঈদের ৪ দিন পূর্বে থেকে চলাচল শুরু করবে। বাকী বগিগুলো দেওয়া হবে অন্য আন্তনগর ট্রেনে।

একটি ঘনিষ্ট সূত্রে জানা গেছে, এবার রেলপথে ঢাকা থেকে অন্যান্য গন্তব্যে অধিক যাত্রী পরিবহনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সপ্তাহখানিক আগে বাংলাদেশ রেলওয়ে অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুর-উল আলম চৌধুরী সৈয়দপুর রেলওয়ে কারখানা পরির্দশন করে রেলের কর্তৃপক্ষকে লক্ষমাত্রার চেয়ে বেশী বগি মেরামতের তাগিদ দেন। মহাপরিচালকের নির্দেশে সৈয়দপুর রেলকর্তৃপক্ষ আরও ১০টি বগি দূত মেরামত করছে।

শেয়ার