Top

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১৯ লাখ ৭০ হাজার ছাড়াল

১৩ জানুয়ারি, ২০২১ ২:২২ অপরাহ্ণ
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১৯ লাখ ৭০ হাজার ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক :

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত মানুষের সংখ্যা ১৯ লাখ ৭০ হাজারের বেশি। সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯ কোটি ২০ লাখ ছাড়িয়েছে।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডমিটারের সর্বশেষ তথ্য বলছে, আজ বুধবার বাংলাদেশ সময় সকাল ১০টা নাগাদ বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯ কোটি ২০ লাখ ৯ হাজার ৫০৩ । একই সময় নাগাদ বিশ্বে করোনায় মোট মারা গেছেন ১৯ লাখ ৭০ হাজার ৯৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য বলছে, এখন পর্যন্ত বিশ্বে করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ৬ কোটি ৫৮ লাখ ২২ হাজার ৫২৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ২২৫ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৮৯ হাজার ৫৯৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪৯ লাখ ৯৫ হাজার ৮১৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৫৬৪ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮১ লাখ ৯৫ হাজার ৬৩৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ৪ হাজার ৭২৬ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রোববার (১৩ জানুয়ারি) পর্যন্ত বাংলাদেশে মোট ৫ লাখ ২৪ হাজার ২০ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ পর্যন্ত করোনায় মোট ৭ হাজার ৮১৯ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার