Top

ঘূর্ণিঝড় আসানির প্রভাবে গোপালগঞ্জে বৃষ্টি, পাকা ধান নষ্ট হবার আশংকা

০৯ মে, ২০২২ ৬:৪৬ অপরাহ্ণ
ঘূর্ণিঝড় আসানির প্রভাবে গোপালগঞ্জে বৃষ্টি, পাকা ধান নষ্ট হবার আশংকা
গোপালগঞ্জ প্রতিনিধি :

ঘূর্ণিঝড় আসানির প্রভাবে গোপালগঞ্জে শুরু হয়েছে বৃস্টি। দিনভর বৃস্টিপাত হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারন মানুষ। এদিকে বৃস্টি হওয়ায় পাকা ধান নষ্ট হবার আশংকা দেখা দিয়েছে।

জানাগেছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় আসানি উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থা করছে বলে আবহাওয়া অধিদপ্তর সুত্রে জানা গেছে। এতে ঘূর্ণিঝড় আসানির প্রভাবে সকাল থেকেই গোপালগঞ্জ জেলা জুড়ে শুরু হয় মূষলধারে বৃষ্টি। যা জেলা জুড়ে এখনো চলমান রয়েছে। সকাল থেকে বৃস্টি হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারন মানুষ। বিশেষ করে খেটে খাওয়া মানুষেরা। কাজে বের হতে না পাড়ায় অর্ধাহারে রয়েছেন তারা।

এদিকে আসানির প্রভাবে জমির পাকা ধান নষ্ট হবার আশংকায় দ্রুত জমি থেকে ধান কেটে ঘরে তোলার পরামর্শ দিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন এবং কৃষি বিভাগ। কৃষকদের ধান কেতে ঘরে তোলার আহবান জানিয়ে মাইকিং করা হচ্ছে। তবে শ্রমিক সংকটের কারনে জমির পাকা ধান কাটতে হিমশিম খেতে হচ্ছে কৃষকদের।

গোপালগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. অরবিন্দ কুমার রায় বলেন, ইতিমধ্যে গোপালগঞ্জে ৮০ ভাগ জমির ধান পেকে গেছে। তাই ঘূর্ণিঝড় আসানির প্রভাবে যাতে ধান নষ্ট না হয় সেজন্য কৃষকদের জমির ধান কেটে ঘরে তোলার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

শেয়ার