Top

বিশ্বের বাঙালীদের কাছে রবীন্দ্রনাথের সৃষ্টি অমর হয়ে থাকবে : হানিফ এমপি

১০ মে, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
বিশ্বের বাঙালীদের কাছে রবীন্দ্রনাথের সৃষ্টি অমর হয়ে থাকবে : হানিফ এমপি
কুষ্টিয়া প্রতিনিধি :
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া -০৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেন, একশ বছর আগে রবীন্দ্রনাথ ঠাকুর যা সৃষ্টি করেছে, রেখে গেছে। তা অমর হয়ে থাকবে।  সারা বিশ্বে বাঙালী জাতি যতদিন থাকবে, ততদিন বাঙালীদের কাছে অমর হয়ে থাকবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। 
সোমবার (৯ মে) বিকেলে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ার কুমারখালীর শিলাইদহে কুঠিবাড়ি প্রাঙ্গনে দ্বিতীয়দিনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেন,  কবিগুরু একজন চিত্রশিল্পীও ছিলেন। তিনি প্রায় দুই হাজার ছবি আঁকেছিলেন। কবিগুরু ছিলেন একজন প্রতিবাদী চরিত্রের। তাঁর সৃষ্টি কাব্যগ্রন্থ এদেশের স্বাধীনতা, উন্নয়নসহ সকল ক্ষেত্রে অনুপ্রেরণা যুগিয়েছে। তিনি সেইকালেই মানুষের অধিকার আদায়ের যুদ্ধ করে গেছেন।
জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন যু্বলীগের প্রেসিডিয়াম সদস্য ও কুষ্টিয়া -০৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, পুলিশ সুপার খাইরুল আলম, জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজগর আলী, কুষ্টিয়া প্রেসক্লাবের (কেপিসি) সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।
দ্বিতীয় দিনের অনুষ্ঠানে স্মারক বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান সৈয়দ আজিজুল হক। আলোচক ছিলেন কুষ্টিয়া বোধোদয়ের সভাপতি ও বিশিষ্ট লেখক এ্যাডভোকেট লালিম হক, কবি ও সাহিত্যিক আলম আরা জুঁই। স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল।
শেয়ার