Top

টাঙ্গাইলে আ‘লীগের সম্মেলনে অবরুদ্ধ স্থানীয় এমপি

১৫ মে, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ
টাঙ্গাইলে আ‘লীগের সম্মেলনে অবরুদ্ধ স্থানীয় এমপি
হাসান সিকদার, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে প্রার্থী ঘোষণাকে কেন্দ্র করে মারামারি ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে অবরুদ্ধ হয়ে পড়েন স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে পুলিশ মপাহাড়ায় তারা সম্মেলন স্থল ত্যাগ করেন। শনিবার রাত সাড়ে ৯টার দিকে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে এ ঘটনা ঘটে।

জানা যায়, গতকাল শনিবার বিকেলে কালিহাতী উপজেলার মগড়া বাজারে দশকিয়া ইউনিয়নের আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী। এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আনিসুর রহমান আনিস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ মাহমুদ তারেক পুলু, সদস্য আবু নাসের, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মালেক ভূঁইয়া প্রমুখ। দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ কোরবান আলী মেম্বারের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।পরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে রাত সাড়ে ৯ টায় দিকে স্থানীয় এমপি, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা নতুন কমিটি ঘোষণার প্রস্তুতি নেন। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রায়হান তালুকদার অভিযোগ করে বলেন, এমপি ও মালেক ভূঁইয়া এককভাবে তাদের অনুসারী পকেটের লোক সভাপতি হিসেবে শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের নাম ঘোষণা করেন। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডুর অনুসারী সভাপতি প্রার্থী ও দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক রায়হান তালুকদারের নেতাকর্মীরা সম্মেলন স্থলে বিক্ষুদ্ধ হয়ে উঠেন। তারা সম্মেলনের নেতাকর্মীদের ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার দাবি জানান। এসময় সাধারণ নেতাকর্মীদের দাবি না মানায় সম্মেলন স্থলে স্থানীয় এমপি, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের অবরুদ্ধ করে রাখেন। এসময় সম্মেলন স্থলে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা ঘোষিত এই কমিটি বাতিলের দাবিতে মারামারি ও ভাঙচুর করে। পরে সম্মেল স্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং পুলিশ পাহাড়ায় ঘটনাস্থল ত্যাগ করেন নেতৃবৃন্দ।

এ ব্যাপারে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু জানান, দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে কমিটি ঘোষণা হওয়ার পর পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে চেয়ার ভাঙচুর করে। পরে আমরা নেতাকর্মীদের নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।

এ ব্যাপারে কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান জানান, সম্মেলনে কিছু চেয়ার ভাংচুর হয়েছে। সেখানে দায়িত্বরত পুলিশ ঘটনাটি দ্রুত নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ব্যপারে কেউ থানায় অভিযোগ করেনি।

স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী জানান, বড় একটি রাজনৈতিক দলে সমস্যা থাকতেই পারে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অনেক যোগ্য প্রার্থী ছিলেন। সেখানে জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আলোচনা করেই প্রার্থী ঘোষণা করা হয়েছে। পদবঞ্চিতরা বিক্ষুদ্ধ হতেই পারেন। সেখানে অবরুদ্ধের কোন ঘটনা ঘটেনি। আমার ব্যক্তিগত কোন অনুসারী নেই। আওয়ামী লীগের সবাই আমার লোক।

 

শেয়ার