Top

যে কোনো অর্জনে কষ্ট ও ত্যাগ স্বীকার করতে হয় : ইবি ভিসি

১৬ মে, ২০২২ ৭:৫৮ অপরাহ্ণ
যে কোনো অর্জনে কষ্ট ও ত্যাগ স্বীকার করতে হয় : ইবি ভিসি
মুতাছিম বিল্লাহ রিয়াদ, ইবি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, যে কোনো অর্জনের জন্য অনেক কষ্ট ও ত্যাগ স্বীকার করতে হয়। মিশন ও ভিশন নিয়ে এগিয়ে গেলে যে কোন কাজের স্বীকৃতি মিলবে। আর লেগে থাকলে একদিন না একদিন প্রতিষ্ঠিত হওয়া যাবেই।

জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ায় সোমবার(১৬মে) বেলা সাড়ে ১১টায় তাকে শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিশ^বিদ্যালয়ের প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় ভিসি বলেন, জাতীয় ক্রীড়া পুরস্কার ক্রীড়াবিদ ও সংগঠকদের জন্য স্বপ্নের। পুরস্কার পেলে ভালো লাগে। তবে আমি পুরষ্কার পাবো কখনও ভাবিনি। এমনকি পুরস্কারের আশায় আমি ক্রীড়া নিয়ে কাজ করিনি। বাংলাদেশ ক্যারাম ফেডারেশনের সূচনালগ্ন থেকে কাজ করি এবং ১৮ বছর এর সভাপতি ছিলাম। জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদানের জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠান শেষে ভিসিকে অভিনন্দন জানিয়ে ফুলেল শুভেচ্ছা জানায় বিশ^বিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, শারীরিক শিক্ষা বিভাগ, সহায়ক কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী সমিতি। বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ও প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন, শাপলা ফোরামের সভাপতি ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ড. আনোয়ারুল হক ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন ।

পরে ভিসির কার্যালয়ে গিয়ে তাকে ফুলেল শুভেচ্ছা জানায় শিক্ষক সমিতি। এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মিজানূর রহমান ও সাধারণ সম্পাদক ড. জাহাঙ্গীর হোসেনসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দেশের ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গত ১১ মে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক ৮৫ জন সেরা খেলোয়াড় ও সংগঠককে ২০১৩-২০২০ সালের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়। এর মধ্যে ২০১৫ সালের ক্রীড়া সংগঠক হিসেবে ক্যারাম ক্যাটাগরিতে ইবি ভিসি ড. শেখ আবদুস সালাম পুরস্কার পান।

শেয়ার