Top

২০ মে থেকে পঞ্চগড়ে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি শুরু

১৭ মে, ২০২২ ৬:৩৮ অপরাহ্ণ
২০ মে থেকে পঞ্চগড়ে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি শুরু
পঞ্চগড় প্রতিনিধি :

ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০২২ উপলক্ষে জেলা পর্যায়ে সমন্বয় কমটির সভা মঙ্গলবার (১৭ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর, পৗর মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, সিনিয়র সাংবাদিক শহীদুল ইসলাম শহীদসহ জেলা পর্যায়ের কর্মককর্তারা উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর জানান, আগামী ২০ মে থেকে পঞ্চগড় জেলায় তথ্য সংগ্রহ বা ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু হবে। প্রথম দফায় পঞ্চগড় জেলার পঞ্চগড় সদর উপজেলায় এই তথ্য সংগ্রহের কার্যক্রম শুরু হবে বলে সভায় জানানো হয়। আগামী ৬ অক্টোবর পর্যন্ত তথ্য সংগ্রহ কার্যক্রম চলবে। আবার ১০ জুন থেকে ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু হবে চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। ২০০৭ সালের জানুয়ারি মাস বা এর পূর্বে জন্মগ্রহণকারীরা ভোটার হতে পারবেন। তবে বিগত ভোটার তালিকা হালনাগাদে যারা ভোটার হতে পারেননি তাদেরও তথ্য সংগ্রহ করে নিবন্ধন কার্যক্রমে অংশ নেয়ার সুযোগ রয়েছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ভোটার তথ্য সংগ্রহ ও নিবন্ধনের জন্য ব্যাপক প্রচার-প্রচারণা চালানো এবং বয়স অনুযায়ী সবাইকে এ কার্যক্রমের আওতায় আনতে পরামর্শ দিয়েছেন। সকল শ্রেণি পেশার মানুষকে এ কার্যক্রমে সম্পৃক্ত করার প্রতিও তিনি জোর দিয়েছেন।

শেয়ার