Top

২৮০০০ রাশিয়ান সেনা নিহত হয়েছে: ইউক্রেন

১৮ মে, ২০২২ ৫:১৫ অপরাহ্ণ
২৮০০০ রাশিয়ান সেনা নিহত হয়েছে: ইউক্রেন
আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ ফেসবুকে, রাশিয়ার আগ্রাসন শুরুর পর থেকে ইউক্রেনে ২৮০০ রুশ সেনা নিহত হওয়ার দাবি করেছেন। তিনি আরো বলেছেন, গতকাল রাশিয়ার ৪০০ সৈন্য হারিয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসিতে বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে রাশিয়া কি কি হারিয়েছে জেনারেল স্টাফের দৈনিক আপডেটে তা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয় ১২৫১ টির ট্যাংক, ৩০৪৩টি সাঁজোয়া যান, ৫৮৬ আর্টিলারি সিস্টেম, ১৯৯ একাধিক লঞ্চ রকেট সিস্টেম, ৯১ এয়ার ডিফেন্স সিস্টেম, ২০২টি যুদ্ধবিমান, ১৬৭টি হেলিকপ্টার, ২১৩৭ লরি এবং জ্বালানী ট্যাঙ্কার, ১৩টি যুদ্ধজাহাজ ও নৌকা, ১০২ ক্রুজ মিসাইল,৪৪১ টি ড্রোন, বিশেষ সরঞ্জাম ৪৩ টুকরা।

গত ২৪ ফেব্রুয়ারি ভোর ৫টা ৫৫ মিনিটে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে সেনা অভিযান চালানোর ঘোষণা দেন। এর কয়েক মিনিট পরই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু হয়। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। আজ পর্যন্ত টানা ৮৪দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির সংঘাত ক্রমশ বেড়েছে।

শেয়ার