Top

ঠাকুরগাঁওয়ে মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি

২৩ মে, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে একটি মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি জানিয়েছেন বিএমএ’র ঠাকুরগাঁও শাখার নেতৃবৃন্দসহ জেলার সুশীল সমাজের প্রতিনিধি ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ। ঠাকুরগাঁও , পঞ্চগড় জেলা ও দিনাজপুর জেলার একাংশের প্রায় ৩০ লাখ মানুষের জন্য এখানে একটি মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি জানান বক্তারা।

২৩ মে শনিবার দুপুরে বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন ( বিএমএ) ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও -১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের স্বাস্থ্য সেবা ও অন্যান্য খাতে সার্বিক উন্নয়নে অবিস্মরনীয় অবদানের জন্য এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমএ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি ডা. আবু মো. খয়রুল কবীর।

অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান অতিথি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মুহ. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টো, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী বদর, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ফিরোজ জামান জুয়েল, সদর উপজেলা আ’লীগের সভাপতি ও সদর উপজেলাপরিষদ চেয়ারম্যান এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. তোজাম্মেল হক মঞ্জু, সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, স্বাধীনতা আইনজীবী পরিষদের সভাপতি ডা. রিয়াজুল ইসলাম, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মেরাজুল ইসলাম সোনা, সাপ্তাহিক সংগ্রামী বাংলার সম্পাদক মো. আব্দুল লতিফ, জেলা মহিলা লীগের সভাপতি পৌর কাউন্সিলর দ্রৌপদী দেবী আগরওয়ালা, সাবেক সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফুল হক চৌধুরী, হিমাংশু চন্দ্র চন্দ ও এ্যাড. ফজলুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি বলেন, আমি চাই ঠাকুরগাঁও জেলায় যেন কোন সমস্যা না থাকে। তিনি জানান, স্বাস্থ্যখাততে এত গুরুত্ব দেওয়ার কারণ হলো চিকিৎসা যারা করেন, তারা দিন রাত পরিশ্রম করে আমাদের সেবা করেন। আপনারা সবাই চান এখানে মেডিকেল কলেজ হবে। চাওয়াটা স্বাভাবিক, চাওয়ার শেষ নাই। কিন্তু দিতে হলে টাকা লাগবে। আপনাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে, আমরা কারও কথা শুনতে চাই না, বুঝতে চাই না। আমরা চাই উন্নয়ন। উন্নত একটি বাংলাদেশ।

তিনি আরও বলেন, আমাদের এখানে নার্সিং ইন্সটিটিউট আছে তাদের ঘর নাই। হাসপাতালে অক্সিজেন পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। কোভিড পরিস্থিতিতেও অক্সিজেনের কোন সমস্যা হয়নি। ওই সময় অক্সিজেন সময়মত না পেলে অনেক মানুষ মারা যেত। দেশের সব উন্নয়নের বর্ণনা করে তিনি এখানে মেডিক্যাল কলেজ হবে আশ্বাস দিয়ে বলেন, আমরা ধারাবাহিকভাবে উন্নয়ন করে যাচ্ছি। এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। ঠাকুরগাঁও বিমানবন্দর চালুরও আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার