Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

২৪ মে, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে ২০১০ সালের একটি ধর্ষণ মামলায় অভিযুক্ত আসাদুজ্জামান ওরফে রিজভীর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। ২৪ মে মঙ্গলবার ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. গোলাম ফারুক এ রায় প্রদান করেন।

রিজভী রাণীশংকৈল উপজেলার করনাইট গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।  মামলার বিবরনে জানা যায়, জেলার রাণীশংকৈল উপজেলার করনাইট গ্রামের ওই নারী ঠাকুরগাঁও পলিটেকনিক ইন্সটিটিউটে পড়াশোনা করার সময় পৌর শহরের গোবিন্দনগর এলাকার ঐশী নামে এক ম্যাসে থাকতেন। ঘটনার দিন গত ২০১০ সালের ২৭ মে অভিযুক্ত রিজভী ওই শিক্ষার্থীকে শোফা কেনার কথা বলে  শহরের টাংগন ব্রিজের কাছে ডেকে নিয়ে আসেন। ওই শিক্ষার্থী সেখানে গেলে বীরগঞ্জে শোফা কিনবে বলে তাকে মোটরসাইকেযোগে দিনাজপুর জেলার বীরগঞ্জে নিয়ে যায়। পরে আবারও কৌশলে ওই নারীকে মোটরসাইকেলযোগে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে ও পরে রাণীশংকৈলের খন্দকার হাই আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণ করে। রিজভী পরে তাকে তার ম্যাসে পৌঁছিয়ে দেয়।

বিষয়টি ওই শিক্ষার্থী মোবাইল ফোনে তার পিতাকে জানালে পরদিন রিজভীর পক্ষ থেকে বিষয়টি মীমাংসার উদ্যোগ নেওয়া হয়। কিন্তু কোন মীমাংসা না হওয়ায় ২০১০ সালের ২৯ মে ভুক্তভোগী ওই শিক্ষার্থী রাণীশংকৈল থানায় এ মামলাটি দায়ের করেন।  অবশেষে দীর্ঘদিন বিচারকার্য শেষে আদালত রিজভীকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করে।

শেয়ার